সরকার ও স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ চায় বিএনপি

প্রজন্ম রিপোর্ট

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, করোনা সংক্রমণ রোধ নিয়ে সরকারের কোনো মাথাব্যথা ছিল না। তাদের উদ্দেশ্য ছিলো জনগণের দুঃসময়কে পুঁজি করে কিভাবে সরকার এবং তাদের তলপিবাহক তারা নিজেরা কিভাবে লাভবান হবে। সেই কারনে এই সরকারের গাফিলতি, তাদের পরিকল্পনাহীনতার, তাদের অযোগ্যতা, ব্যর্থতার কারনেই কিন্তু আজকের এই পরিস্থিতি। অতএব এর দায় সরকারকেই নিতে হবে।

সোমবার (৫ জুলাই) ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, যখন ভারতে প্রথম ডেল্টা ভ্যারিয়ান্ট দেখা দিয়ে ছিলো তখন বিএনপির পক্ষ থেকে পরামর্শ দেওয়া হয়েছিলো সীমান্ত কড়াকড়ি ভাবে বন্ধ করে দেওয়ার জন্য। তারা (সরকার) লোকদেখানোর জন্য ঘোষণা দিয়েছিলো যে সীমন্ত বন্ধ করেছে। কিন্তু সীমান্ত বন্ধ করে নাই, নিয়ন্ত্রণ করে নাই বলেই আজ ভারতের ডেল্টা ভ্যারিয়ান্ট সারা দেশে ছড়িয়ে পরেছে। এটা সারা বিশ্বে প্রমানিত যে এটা ডেঞ্জারাস ভ্যারিয়ান্ট।

বিএনপি এই নেতা বলেন, অত্যান্ত দুর্ভাগ্য যে সরকার ব্যর্থ, স্বাস্থ্য অধিদপ্তর ব্যর্থ, স্বাস্থ্য মন্ত্রণালয় ব্যর্থ। এই ব্যর্থতা নিয়ে স্বাস্থ্যমন্ত্রী ও সরকারের পদত্যাগ করা উচিৎ। তারা (সরকার) যদি এই সংকট সমাধান করতে না পারে তাহলে জাতির কাছে ক্ষমা চেয়ে তাদের পদত্যাগ করা উচিৎ। আর যারা এই সমস্যা সমাধান করতে পারবে তাদের হাতে এই দায়িত্ব দিয়ে দেশের জনগণকে রক্ষা করা উচিৎ।

মন্তব্য