জিয়াউর রহমানকে ‘বিনম্র শ্রদ্ধায়’ স্মরণ করলেন ভিপি নুর

প্রজন্ম ডেস্ক

বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী ছিল গতকাল। ১৯৩৬ সালের ১৯ জানুয়ারি বগুড়ার গাবতলী উপজেলার বাগবাড়ী গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন তিনি।

এদিকে প্রয়াত এ নেতার জন্মদিনে তাকে শ্রদ্ধা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুর।

রোববার রাতে ভিপি নুর তার স্ট্যাটাসে জিয়াউর রহমানকে বিনম্র শ্রদ্ধার সাথে স্মরণ করেন। সেইসাথে ‘দলকানারা’ মুক্তিযুদ্ধে জিয়ার অবদান নিয়ে বিতর্ক সৃষ্টি করছে বলেও মন্তব্য করেন তিনি।

ফেসবুক পেজে ভিপি নুর লিখেছেন, ‘৮৪ তম জন্মদিনে বিনম্র শ্রদ্ধার সাথে স্মরণে করছি রণাঙ্গনের অকুতোভয় বীর মুক্তিযোদ্ধা, বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান (বীরউত্তম) কে। দলকানারা যতই বিতর্ক সৃষ্টি করুক মহান মুক্তিযুদ্ধে আপনার অবদান এ দেশের মানুষের কাছে চিরভাস্বর হয়ে থাকবে।’

উল্লেখ্য, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বীরউত্তমের ৮৪তম জন্মবার্ষিকী উপলক্ষে নানা আয়োজনের মধ্য দিয়ে দিনটি পালন করেছে বিএনপি। এদিন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বাণী দিয়েছেন।

জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে বিএনপি ও অঙ্গ সংগঠনের পক্ষ থেকে একদিনের কর্মসূচি নেওয়া হয়। রোববার ঢাকাসহ দেশের প্রতিটি বিএনপি ও অঙ্গ সংগঠনের কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন, শেরেবাংলা নগরে জিয়ার সমাধিতে দলের নেতাকর্মীদের ফাতেহা পাঠ ও পুষ্পার্ঘ অর্পণ করা হয়।

দিনটিতে দেশের বিভিন্ন জেলা-উপজেলায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এছাড়া মালয়েশিয়া, লেবাননসহ বিশ্বের বিভিন্ন দেশে কেক কেটে জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী পালন করেছে বিএনপি নেতাকর্মীরা।

মন্তব্য