আসছে বৃষ্টি, এরপর তীব্র শীত

প্রজন্ম ডেস্ক

দেশের বেশকিছু অঞ্চলের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি আকারে শৈত্যপ্রবাহ বয়ে চলছে। এসব এলাকায় একই স্কেলে আরও দুই-একদিন শৈত্যপ্রবাহ বইতে পারে। এরপর আসবে মাঘের বৃষ্টি। দুই-তিন দিনের বৃষ্টিতে তাপমাত্রা বাড়তে পারে। তবে এরপর আবারও বেড়ে যাবে শীতের তীব্রতা।

রোববার (২৬ জানুয়ারি) সকালে আবহাওয়াবিদ ড. মো. আবুল কালাম মল্লিক জাগো নিউজকে এসব তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ‘আজকের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে তেঁতুলিয়ায়, ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। বর্তমানে যে মৃদু থেকে মাঝারি আকারে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে, একই স্কেলে তা আরও দুই-একদিন থাকতে পারে।’

ড. মো. আবুল কালাম মল্লিক বলেন, ‘২৮ জানুয়ারি (মঙ্গলবার) থেকে তাপমাত্রা একটু বাড়বে। আর ২৯ ও ৩০ জানুয়ারির দিকে বৃষ্টি হতে পারে। বৃষ্টির সময় তাপমাত্রা আরও একটু বাড়বে। তবে বৃষ্টি শেষে তাপমাত্রা আবার কমে যাবে। তখন শীতের তীব্রতাও বাড়বে।’

এদিকে আবহাওয়া অধিদফতরের শনিবার (২৫ জানুয়ারি) রাতের তথ্যানুযায়ী, রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগসহ টাঙ্গাইল, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, বরিশাল, শ্রীমঙ্গল ও রাঙ্গামাটি অঞ্চল সমূহের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

এছাড়া সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। আগামী ২ দিনে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। আর পরবর্তী ৫ দিনে গুঁড়িগুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

মন্তব্য