২৪ ঘণ্টার মধ্যে অবৈধ বিলবোর্ড, ব্যানার অপসারণের নির্দেশ

প্রজন্ম ডেস্ক

ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) বিদ্যুতের খুঁটি, গাছসহ অন্যান্য স্থাপনায় অবৈধভাবে বিলবোর্ড, ফেস্টুন, ব্যানারসহ সব নির্বাচনী প্রচার সামগ্রী অপসারণের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

আগামী ২৪ ঘণ্টার মধ্যে সংশ্লিষ্ট সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটদের প্রতি এই নির্দেশ দিয়েছেন উত্তর সিটির রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম। মঙ্গলবার (২৮ জানুয়ারি) এ নির্দেশনা দেয়া হয়।

নির্দেশনায় বলা হয়ে, ‘ ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে বিভিন্ন স্থানে বিদ্যুতের খুঁটি, বৃক্ষসহ অন্যান্য স্থাপনায় মেয়র, সংরক্ষিত আসনের কাউন্সিলর ও সাধারণ আসনের কাউন্সিলর প্রার্থীদের লাগানো বিলবোর্ড, ফেস্টুন, ব্যানারসহ নির্বাচনী প্রচারসামগ্রী অপসারণের জন্য নির্বাচন কমিশন নির্দেশনা প্রদান করেছেন।’

এতে আরও বলা হয়, ‘এমতাবস্থায় আগামী ২৪ ঘণ্টার মধ্যে বিদ্যুতের খুঁটি, বৃক্ষসহ অন্যান্য স্থাপনায় অবৈধভাবে বিলবোর্ড, ফেস্টুন, ব্যানারসহ লাগোনো সব নির্বাচনী প্রচার সামগ্রী অপসারণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।’

গত ২৭ জানুয়ারি নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করে অবৈধ বিলবোর্ড, ব্যানার, ফেস্টুনের বিষয়ে অভিযোগ দেয় বিএনপির একটি প্রতিনিধি দল।

মন্তব্য