প্রাইম মুভার শ্রমিকদের পরিচয়পত্র দেবে বিকডা, কর্মবিরতি স্থগিত

প্রজন্ম ডেস্ক

বাংলাদেশ ইনল্যান্ড কনটেইনার ডিপো অ্যাসোসিয়েশনের (বিকডা) সঙ্গে বৈঠক শেষে (৩০ জানুয়ারি) পূর্বনির্ধারিত ২৪ ঘণ্টার কর্মবিরতি স্থগিত ঘোষণা করেছে চট্টগ্রাম প্রাইম মুভার ট্রেলার শ্রমিক ইউনিয়ন। বৃহস্পতিবার সকালে বিষয়টি জাগোনিউজকে জানিয়েছেন চট্টগ্রাম প্রাইম মুভার ট্রেলার শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. আবু বক্কর ছিদ্দীকি।

এরআগে সোমবার চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে ২৮২ জন চালককে ভারী লাইসেন্স প্রদান এবং প্রাইম মুভার চালক ও শ্রমিকদের নিয়োগপত্র দেয়ার দাবিতে বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) ২৪ ঘণ্টা কর্মবিরতির ডাক দিয়েছিল সংগঠনটি।

বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের চট্টগ্রাম জেলা সভাপতি মো. মসিউদ্দৌলা জাগোনিউজকে বলেন, ‘গতকাল রাতে (২৯ জানুয়ারি) বাংলাদেশ ইনল্যান্ড কনটেইনার ডিপো অ্যাসোসিয়েশনের (বিকডা) ও বিআরটিএ-এর সঙ্গে দুই দফা বৈঠক শেষে কর্মবিরতি স্থগিত ঘোষণা করা হয়েছে। এর মধ্যে বিকডা ১৮টি ডিপোর প্রাইম মুভার চালক ও শ্রমিকদের নিয়োগপত্র দেয়ার ঘোষণা দিয়েছে। তারা আগামী ২০ ফেব্রুযারীর মধ্যে চালক ও শ্রমিকদের নিয়োগপত্র দেবে। এছাড়া বিআরটিএ জানিয়েছে আমাদের দেয়া তালিকা থেকে যেসব প্রাইমমুভার চালকদের হালকা ও মাঝারি লাইসেন্স আছে এবং তিন বছর প্রাইম মুভার চালানোর অভিজ্ঞতা রয়েছে তাদের ভারী লাইসেন্স প্রদানের বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেয়া হবে।’

মন্তব্য