শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে কা‌দের

প্রজন্ম ডেস্ক

শ্বাসকষ্টে আক্রান্ত হ‌য়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক‌্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার সকালে হঠাৎ শ্বাসকষ্ট দেখা দিলে দ্রুত তাকে হাসপাতালে নেয়া হয়।

ওবায়দুল কাদেরের ব্যক্তিগত সহকারী আবদুল ম‌তিন জানিয়েছেন, ঠান্ডাজনিত কারণে কিছুটা শ্বাসকষ্ট হলে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক‌্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেয়া হয়। সেখানে তিনি চিকিৎসাধীন আছেন।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা আবু নাসের ব‌লেন, ‘স্যারের (ওবায়দুল কা‌দের) ‌বি‌ভিন্ন ধর‌নের পরীক্ষা করানো হচ্ছে। পরে ডাক্তারের পরামর্শ অনুযায়ী ভর্তি বা রিলিজ করানো হবে।’

ক‌য়েক মাস আ‌গে ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি হয়। এখনো নির্দিষ্ট সময় পরপর তি‌নি ফলোআপ চিকিৎসার জন্য সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চি‌কিৎসক‌দের পরামর্শ নি‌তে যান।

গত ২ মার্চ সকালে শ্বাসকষ্ট নিয়ে ঢাকার বিএসএমএমইউতে ভর্তি হলে এনজিওগ্রামে কাদেরের হৃৎপিণ্ডের রক্তনালীতে তিনটি ব্লক ধরা পড়ে। এর মধ্যে একটি ব্লক স্টেন্টিংয়ের মাধ্যমে অপসারণ করেন চিকিৎসকরা।

অবস্থা কিছুটা স্থিতিশীল হলে উন্নত চিকিৎসার জন্য ৪ মার্চ এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরে নেয়া হয়। ভর্তি করা হয় মাউন্ট এলিজাবেথ হাসপাতালে।

কয়েকদিন চিকিৎসার পর অবস্থার উন্নতি হলে গত ২০ মার্চ কার্ডিও থোরাসিক সার্জন ডা. শিভাথাসান কুমারস্বামীর নেতৃত্বে কাদেরের বাইপাস সার্জারি হয়।

মন্তব্য