কালীগঞ্জে মোকছেদ সানা ও খোরশেদ মোল্লাকে ডাকাতি ও অস্ত্র মামলায় গ্রেপ্তার

কালীগঞ্জে মোকছেদ সানা ও খোরশেদ মোল্লাকে ডাকাতি ও অস্ত্র মামলায় গ্রেপ্তার

রঘুনাথ খাঁ, সাতক্ষীরা

ডাকাতির প্রস্তুতিকালে সুন্দরবনের দু’ বনদস্যুকে আটক করেছে র‌্যাব। বৃহষ্পতিবার দিবাগত রাত ২টার দিকে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জের দক্ষিণ কদমতলা গ্রামের আব্দুল কাদেরের পরিত্যক্ত দোকান থেকে তাদেরকে থেকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে একটি দেশী তৈরি পাইপ গান, দু’টি শর্ট গানের গুলি, দু’টি রাম দা, একটি মোবাইল সেট ও নগদ ৫৩০ টাকা। আটককৃতরা হলেন,

সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের চাঁচাই গ্রামের ওয়াজেদ আলী সানার ছেলে ভাড়ায় চালিত মোটর সাইকেল চালক মোকছেদ আলী সানা (৬২) ও একই উপজেলার হোগলা গ্রামের শাখাওয়াত মোল্লার ছেলে ভ্যান চালক খোরশেদ মোল্লা (৪৫)। শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) ইয়াছিন আলী জানান, একদল বনদস্যু সুন্দরবনে ডাকাতির উদ্দেশ্যে শ্যামনগরের মুন্সিগঞ্জের দক্ষিণ কদমতলা গ্রামের আব্দুল কাদেরের পরিত্যক্ত দোকানে একত্রিত হয়েছে মর্মে খুলনা র‌্যাব ৬ এর সদস্যরা গোপন খবর পান।

এরই ভিত্তিতে বৃহষ্পতিবার দিবাগত রাত দু’টোর দিকে র‌্যাব সদস্যরা সেখানে অভিযান চালায়। এ সময় র‌্যাব এর উপস্থিতি টের পেয়ে কয়েকজন ডাকাত পালিয়ে গেলে মোকছেদ সানা ও খোরশেদ মোল্লাকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় একটি দেশী তৈরি পাইপ গান, দু’টি শর্ট গানের গুলি, দু’টি রামদা, একটি মোবাইল সেট ও নগদ ৫৩০ টাকা। এ ঘটনায় র‌্যাব- ৬ এর ডিএডি পুলিশ পরিদর্শক রমজান আলী বাদি হয়ে ডাকাতির চেষ্টা ও অস্ত্র আইনে পৃথম দু’টি মামলা (জিআর-৩৫/৩৬ শ্যাম) দায়ের করেছেন।

গ্রেপ্তারকৃতদের শনিবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হবে। প্রসঙ্গত, গত ২১ জানুয়ারি রাত সাড়ে সাতটার দিকে ডিবি পুলিশ পরিচয়ে ঢাকা মেট্রো- ১২-৮৪০৮ নং সাদা রঙ এর মাইক্রোবাসে কালীগঞ্জের হোগলা গ্রামের খোরশেদ সানার বাড়ি থেকে মোকছেদ সানা ও খোরশেদ মোল্লাকে তুলে নিয়ে যায় বলে পরিবারের পক্ষ থেকে বলা হয়। ২২ জানুয়ারি খোরশেদ মোল্লার স্ত্রী খাদিজা খাতুন ও মোকছেদ সানার স্ত্রী ফরিদা খাতুন থানায় ৯২৪ নং সাধারণ ডায়েরী করে।

মন্তব্য