কোয়ার্টারে মুখোমুখি হলো না রিয়াল-বার্সা

প্রজন্ম ডেস্ক

স্প্যানিশ কোপা ডেল রে কোয়ার্টার ফাইনালেই মুখোমুখি হয়ে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছিল দুই চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনার। তাতে নিশ্চিতভাবেই টুর্নামেন্টটির আকর্ষণ নষ্ট হয়ে যেতো। কারণ, একটি দলকে তখন বিদায় নিতে হতো, নিশ্চিত।

শেষ পর্যন্ত কোপা ডেল রে’র যে ড্র অনুষ্ঠিত হলো, তাতে কোনো চমক আর তৈরি হলো না। কোয়ার্টারে একে অপরকে এড়াতে সক্ষম হয়েছে দুই স্প্যানিশ জায়ান্ট রিয়াল এবং বার্সা। এমনকি ভ্যালেন্সিয়ার মত শক্তিশালী প্রতিপক্ষকেও পায়নি এই দুই দলের কেউ।

শুক্রবার রাতে অনুষ্ঠিত ড্র’য়ে সেমিফাইনালে ওঠার লড়াইয়ে রিয়াল মাদ্রিদ প্রতিপক্ষ হিসেবে পেয়েছে রিয়াল সোসিয়েদাদকে। বার্সেলোনা পেয়েছে অ্যাথলেটিক ক্লাবকে। ভ্যালেন্সিয়ার প্রতিপক্ষ গ্রানাডা।

কোয়ার্টার ফাইনাল থেকে পূর্ণ নকআউট, তথা প্রতিটি দল একবারই একে অপরের মুখোমুখি হবে। দুই লেগে নয়। ৪ থেকে ৬ ফেব্রুয়ারি অনুষ্টিত হবে কোপা ডেল রে’র কোয়ার্টার ফাইনাল।

সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদ আমন্ত্রণ জানাবে রিয়াল সোসিয়েদাদকে। এই ম্যাচের মধ্য দিয়ে প্রতিপক্ষ হিসেবে রিয়ালের ঘরে ফিরে আসবেন মার্টিন ওডেগার্ড। নরওয়ের এই ফুটবলার লোনে রিয়াল থেকে খেলতে গেছেন সোসিয়েদাদে।

২০১৫ কোপা ডেল রে’র ফাইনালের পূনরাবৃত্তি ঘটবে এবার বার্সেলোনার কোয়ার্টার ফাইনালে। সেবার ফাইনালে তারা মুখোমুখি হয়েছিল অ্যাথলেটিক ক্লাবের। বার্সা গিয়ে খেলে আসবে অ্যাথলেটিকের হোম ভেন্যু সান মামেসে গিয়ে।

অন্যদিকে ভ্যালেন্সিয়াও খেলতে যাবে প্রতিপক্ষের মাঠে। প্রতিপক্ষ হচ্ছে গ্রানাডা। এস্টাডিও নুয়েভো লজ ক্যারামেন্স অ্যান্ড মিরান্ডেস স্টেডিয়ামে গত সপ্তাহেই সেভিয়াকে ৩-১ ব্যবধানে হারিয়েছিল গ্রানাডা।

মন্তব্য