ট্রেনের ধাক্কায় ট্রাক দুমড়েমুচড়ে চালক নিহত

প্রজন্ম ডেস্ক

যশোরের অভয়নগর উপজেলায় ট্রেনের ধাক্কায় ট্রাক দুমড়েমুচড়ে আনিসুর রহমান ওরফে আনিস কাজি (৪০) নামে এক ট্রাকচালক নিহত হয়েছেন। এ ঘটনায় ট্রাকের হেলপার সাইফুল সরদার (২২) আহত হয়েছেন।

বৃহস্পতিবার (০৬ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার ভাঙ্গাগেট এলাকায় রেলক্রসিং দিয়ে একটি খালি ট্রাক অতিক্রম করার সময় বেনাপোল থেকে খুলনাগামী বেতনা এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় চালক ও হেলপার আহত হন। প্রথমে তাদেরকে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য খুলনায় নেয়ার পথে ট্রাকচালক আনিসুর রহমানের মৃত্যু হয়।

নিহত আনিসুর রহমান গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার চাপতা গ্রামের তবিবুর রহমান ওরফে তবি কাজির ছেলে। আহত সাইফুল একই এলাকার রবিউল সরদারের ছেলে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে যশোর রেলওয়ে (জিআরপি) পুলিশের এএসআই রেজাউল করিম বলেন, বৃহস্পতিবার বেনাপোল থেকে ছেড়ে আসে খুলনাগামী বেতনা এক্সপ্রেস নামের ট্রেন। ট্রেনটি অভয়নগরের ভাঙ্গাগেট এলাকায় পৌঁছালে একটি খালি ট্রাক রেলক্রসিং পার হচ্ছিল। ট্রাকটি রেললাইনের মাঝ বরাবর পৌঁছালে ট্রেনের সঙ্গে ধাক্কা লাগে।

এতে ট্রাকটি দুমড়েমুচড়ে রেললাইনের পাশে একটি টিনের ঘরের ওপর আছড়ে পড়ে। এ ঘটনায় ট্রাকচালক ও হেলপার মারাত্মকভাবে আহত হন এবং ট্রেনের সামনের অংশ ক্ষতিগ্রস্ত হলে কিছু সময় ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

নওয়াপাড়া রেলওয়ে স্টেশন মাস্টার মহসীন রেজা বলেন, ঘটনাস্থলের রেলক্রসিং অবৈধ। ওই রেলক্রসিং অতিক্রমকালে ট্রাকের সঙ্গে ট্রেনের দুর্ঘটনা ঘটে। ট্রেনের সামনের ক্ষতিগ্রস্ত অংশ মেরামতের পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

মন্তব্য