টাকার জন্য শিক্ষার্থীর বই কেড়ে নেয়া সেই প্রধান শিক্ষককে বদলি

প্রজন্ম ডেস্ক

নীলফামারীর জলঢাকায় মাত্র ৫০ টাকার জন্য পঞ্চম শ্রেণির ছাত্রী কাজলী রানী রায়ের কাছ থেকে নতুন বই কেড়ে নেয়ার ঘটনায় গাবরোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাককে বদলি করা হয়েছে। প্রাথমিক শিক্ষা বিভাগের রংপুর বিভাগীয় উপ-পরিচালকের নির্দেশে প্রধান শিক্ষককে বদলি করে একই উপজেলার শৌলমারী ইউনিয়নের তিস্তা নদীর গোপালঝাড় চরভরট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দেয়া হয়েছে। আগামী ১১ ফেব্রুয়ারির মধ্যে তাকে নতুন কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে জলঢাকা উপজেলা শিক্ষা অফিসার নুর মোহাম্মদ জানান, প্রাথমিক শিক্ষা বিভাগের রংপুর বিভাগীয় উপ-পরিচালক ইকবাল হোসেন খন্দকারের নির্দেশে গত বুধবার (৫ ফেব্রুয়ারি) বদলির আদেশ প্রকাশ করা হয়। আব্দুর রাজ্জাকের স্থলে গাবরোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করবেন গোপালঝাড় চরভরট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামছুল আলম।

প্রসঙ্গত, গত ২৯ জানুয়ারি বনভোজনে যাওয়ার জন্য শিক্ষার্থী প্রতি ২৫০ টাকা নির্ধারণ করেন গাবরোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক। পঞ্চম শ্রেণির ছাত্রী কাজলী রানী রায় বই-খাতা নিয়ে বনভোজনে যাওয়ার উদ্দেশ্যে স্কুলে গিয়ে সেদিন সকালে প্রধান শিক্ষককে ২০০ টাকা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে প্রধান শিক্ষক টাকা ছুড়ে ফেলে কাজলীর বই কেড়ে নেন এবং তাকে বের করে দেন।

মন্তব্য