কক্সবাজার থেকে ফেনী আসার পথে বাস উল্টে নিহত ৪, আহত ১৪

প্রজন্ম ডেস্ক

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় স্টার লাইন পরিবহনের যাত্রীবাহী বাস উল্টে চার জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ২২ জন। শুক্রবার (৭ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে উপজেলার বানিয়াছড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। চকরিয়া থানার ওসি মো. হাবিবুর রহমান এ দুর্ঘটনা ও হতাহতের খবর নিশ্চিত করেছেন।

মো. হাবিবুর রহমান জানান, কক্সবাজার থেকে ঢাকাগামী পর্যটকবাহী স্টার লাইন পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে উল্টে গেলে ঘটনাস্থলেই চার যাত্রী নিহত হন। নিহতদের মধ্যে তিনজন পুরুষ ও অন্যজন নারী। তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় পাওয়া যায়নি। এছাড়া আহত হয়েছেন আরও ১৪ যাত্রী।

চকরিয়া উপজেলা হাসপাতালের জরুরি বিভাগ সূত্রে জানা গেছে, আহতদের মধ্যে রাতে অন্তত ১৪ জনকে সেখানে চিকিৎসা দেওয়া হয়েছে। তারা হলেন দেলোয়ার হোসেন (৩০), মোহাম্মদ তানভীর (২৬), আমির হোসেন (৩৫), শাহাদাত হোসেন (২৫), জহির আহমদ (৩০), কাইছার তালুকদার (৩৭), মোহাম্মদ ফিরোজ আহমদ (৫০), মহসিন উদ্দিন (৪৮), মোজাহের উল্লাহ (৩৮), জাহাঙ্গীর আলম (৪০), সুমাইয়া আক্তার (১০), সুমি আক্তার (১৮), ছিদ্দিক আহমদ (২২) ও আবু করিম (৪৮)।

পুলিশের চকরিয়া-পেকুয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার মতিউল ইসলাম ঘটনার বর্ণনা দিয়ে জানান, স্টার লাইন পরিবহনের বাসটি কক্সবাজার থেকে ফেনী যাওয়ার কথা। কিন্তু বানিয়াছড়া এলাকায় আসলে দ্রুত গতির বাসটি উল্টে যায়। তাৎক্ষণিকভাবে পুলিশ এবং ফায়ার সাভিসের সহযোগিতায় হতাহতদের উদ্ধার করা হয়। ঘটনাস্থলেই ৪ জনের মৃতদেহ পড়ে থাকতে দেখেছেন বলে তিনি জানিয়েছেন।

তিনি আরও জানান, গাড়ির সব যাত্রীই কম-বেশি আহত হয়েছেন। আহতদের স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গুরুতর আহত কয়েকজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হচ্ছে। এখনো পর্যন্ত হতাহতদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। ওই বাসে ৪০ জনের বেশি যাত্রী থাকলেও অন্যরা সামান্য আঘাত পেয়েছেন। দুর্ঘটনাকবলিত বাসটি ক্রেন দিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

মন্তব্য