‘ভারতের বিরুদ্ধে পাকিস্তানের শেষ শিশুটি পর্যন্ত লড়াই করবে’- ইমরান খান

প্রজন্ম ডেস্ক

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, ২০ কোটি পাকিস্তানি নাগরিকের শেষ শিশুটি তার শেষ নিঃশ্বাস পর্যন্ত ভারতের বিরুদ্ধে লড়াই করবে। বৃহস্পতিবার কাশ্মীর সংহতি দিবস উপলক্ষে পাকিস্তান নিয়ন্ত্রীত আজাদ কাশ্মীরে আয়োজিত এক সমাবেশে দেয়া বক্তৃতায় তিনি এ কথা বলেন।

সম্প্রতি নরেন্দ্র মোদি বলেছিলেন, “পাকিস্তানকে ধুলায় মিশিয়ে দিতে ভারতের সামরিক বাহিনীর ১০ দিনের বেশি সময় লাগবে না।”

মোদির এ বক্তব্যের জবাবে ইমরান খান বলেন, “আপনি ইতিহাস খুঁজে দেখুন, তাতে আপনার দাবি মিথ্যা প্রতিপন্ন হবে।”

তিনি বলেন, যারা এ ধরনের অহংকার করেছে ইতিহাসের পাতায় তাদের পরাজয় লেখা হয়েছে। এসময় তিনি হিটলার এবং নেপোলিয়ানের বাহিনীর রাশিয়া অভিযানের ব্যর্থতার কথা তুলে ধরেন।

এছাড়া, মার্কিন বাহিনীর আফগানিস্তান ও ভিয়েতনামে পরাজয়ের কথাও উল্লেখে করেন ইমরান খান।

ভারতের প্রধানমন্ত্রী ও সেনাপ্রধানকে সম্বোধন করে ইমরান খান আরো বলেন, “আপনাদের দুজনের জন্য আমার বার্তা হলো গত ৫ আগস্ট আপনারা ভুল করেছেন। আপনারা শুধু এটুকু মনে রাখুন যে, ২০ কোটি পাকিস্তানি নাগরিকের শেষ শিশুটি তার শেষ নিঃশ্বাস পর্যন্ত লড়াই করবে। কীভাবে যুদ্ধ করতে হয় আমরা তা আপনাদেরকে দেখাবো।”

“আমাদের সামরিক বাহিনী সুসংগঠিত ও যুদ্ধ-অভিজ্ঞ। আমাদের জনগণ আল্লাহকে ভয় করে, মৃত্যুকে নয়। যদি আপনারা ভুল ধারণা করে থাকেন যে, হিন্দুত্ববাদী ভোটারদের ওপর ভরসা করে পাকিস্তানের বিরুদ্ধে যা খুশি তাই করবেন তাহলে সেটি হবে আপনাদের শেষ ভুল।”

এর আগে গত মাসে ভারতের সামরিক বাহিনীর প্রধান বলেছিলেন, যদি ভারতের সংসদ নির্দেশ দেয় তাহলে তার সেনারা আজাদ কাশ্মীর দখল করতে যাবে। ভারতীয় সামরিক বাহিনীর প্রধানের এ বক্তব্যকে পাকিস্তানের সামরিক বাহিনী নিতান্তই বাগাড়ম্বর বলে উড়িয়ে দিয়েছিল।

মন্তব্য