যশোর-৬ কেশবপুর আসনে নৌকার মাঝি হলেন শাহীন চাকলাদার

যশোর-৬ কেশবপুর আসনে নৌকার মাঝি হলেন শাহীন চাকলাদার

পার্থ প্রতীম দেবনাথ (রতি)

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে যশোর-৬ কেশবপুর আসনে উপ-নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন পেলেন যশোর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন চাকলাদার। গতকাল সন্ধ্যায় বাংলাদেশ আওয়ামীলীগের বৈঠকে কেশবপুর আসনের উপ-নির্বাচনে নৌকার প্রার্থী হিসেবে নাম প্রকাশ করা হয় তার।

শাহীন চাকলাদার আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ায় আনন্দের বন্যা বইছে কেশবপুর তথা যশোরের নেতা-কর্মীদের মাঝে। এ বিষয়ে শাহীন চাকলাদার বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের অভিভাবক ও প্রধানমন্ত্রী গণতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাই এবং কেশবপুরের সর্বস্তরের নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আসুন নিজেদের মধ্যে সকল ভেদাভেদ ভূলে আসন্ন কেশবপুর আসনের উপ-নির্বাচনে জননেত্রীকে নৌকার বিজয় উপহার দিই।

উল্ল্যেখ্য, সাবেক শিক্ষামন্ত্রী প্রয়াত এএসএইচকে সাদেকের সহধর্মিণী ইসামত আরা সাদেক গত ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম সংসদ নির্বাচনে যশোর-৬ (কেশবপুর) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনিই প্রথম যশোর থেকে সরাসরি জনগণের ভোটে নির্বাচিত নারী সংসদ সদস্য হন।

বিপুল ভোটে জয়ী হওয়ার পর আওয়ামীলীগ সরকার তাকে প্রথমে গণশিক্ষা ও পরে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করে। এরপর ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনে পুনরায় যশোর-৬ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। গত ২০ শে জানুয়ারি ২০২০ ইং তারিখ বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

তার মৃত্যুর পর যশোর-৬ (কেশবপুর) আসনটি শুন্য হওয়ায় এই আসনে উপ-নির্বাচন এর ঘোষনা করা হয়। শাহীন চাকলাদার যশোর-৬ (কেশবপুর) আসনে নৌকার মনোনয়ন পাওয়ায় তাকে শুভেচ্ছা জানিয়ে বিবৃতি দিয়েছেন যশোর সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহিত কুমার নাথ।

মন্তব্য