দেশীয় চিকিৎসায় খালেদার আস্থা না থাকা অপমানজনক: চিফ হুইপ

প্রজন্ম ডেস্ক

জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী বলেছেন, দেশের হাজার হাজার মানুষ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) সুচিকিৎসা পাচ্ছেন অথচ সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া এখানে চিকিৎসা নিতে চান না। তার নাকি এখানকার চিকিৎসায় আস্থা নেই।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) সকালে শিবচরের চৌধুরী ফাতেমা বেগম পৌর অডিটোরিয়ামে ‘মুজিব বর্ষ’ উপলক্ষে বাংলাদেশ নিউট্রিশন অ্যান্ড ডায়াবেটিকস ফোরাম ও ঢাকাস্থ শিবচর উপজেলা সমিতির আয়োজনে অনুষ্ঠিত বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, চিকিৎসা একটি আস্থার ব্যাপার। কিন্তু নেতা কর্মীদের মধ্যে যদি আস্থা না থাকে তাহলে আমাদের কার্যক্রম ব্যাহত হবে। যিনি (খালেদা) এ দেশে তিন বার প্রধানমন্ত্রী ছিলেন তিনি যদি দেশের চিকিৎসা সেবার ওপর আস্থা না রাখেন তাহলে সাধারণ মানুষ কিভাবে আস্থা রাখবে। 

হুইপ আরও বলেন, গতকাল হাইকোর্টের একটি রায়ে আপনারা দেখেছেন- আমাদের প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়া বিএসএমএমইউ-তে চিকিৎসা নিতে চান না। এটা কিন্তু আমাদের চিকিৎসাব্যবস্থা এবং চিকিৎসকদের অপমান করা। 

এ সময় চিফ হুইপ আরও বলেন, পৃথিবীতে সিঙ্গাপুর, ব্যাঙ্গালুরুসহ বিভিন্ন দেশ উন্নত চিকিৎসা সেবা দিচ্ছে, কিন্তু তারা আর আমাদের জনসংখ্যা কিন্তু এক নয়। আমাদের হাসপাতাল, আমাদের চিকিৎসকরা ষোল কোটি মানুষকে চিকিৎসাসেবা দিচ্ছে। এত বেশি জনসংখ্যার চিকিৎসাসেবা কিন্তু উন্নত বিশ্বের কোনো দেশে দিতে হয় না। তাই আমাদের সব সময় মনে রাখতে হবে আমার দেশ, দেশের চিকিৎসাসেবা ভালো এবং উন্নত।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেগম শবনম জাহান এমপি।  

অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- মাদারীপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মুনির চৌধুরী, বিএনডিএফএর সাধারণ সম্পাদক সামসুন নাহার মহুয়া, সহ সম্পাদক তামান্না চৌধুরী, উপজেলা চেয়ারম্যান মো. সামসুদ্দিন খান, পৌরসভার মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল লতিফ মোল্লা, সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম প্রমুখ।

দিনব্যাপী চিকিৎসা কার্যক্রমে প্রায় ১ হাজার রোগীদের বিনামূল্যে চিকিৎসাসেবা, পুষ্টিসেবা, ডায়বেটিস পরীক্ষা, চোখ পরীক্ষা, হাড় ক্ষয় পরীক্ষাসহ ওষুধ বিতরণ করা হয়।

মন্তব্য