খালেদা জিয়ার মুক্তির দাবিতে টাঙ্গাইলে বিক্ষোভ

প্রজন্ম ডেস্ক

 কারাবন্দী জাতীয়তাবাদী বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিােভ মিছিল ও সমাবেশ করেছে টাঙ্গাইল জেলা বিএনপির নেতাকর্মীরা।

সকালে টাঙ্গাইল শহরের বিশ্বাস বেতকা এলাকায় বিভিন্ন এলাকা থেকে ুদ্র ুদ্র মিছিল এসে সমবেত হয়। পরে মিছিলটি টাঙ্গাইল জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবালের নেতৃত্বে বের হয়। এ সময় মিছিলটি পুলিশি বাধায় পন্ড হলে পরে বিশ্বাস বেতকা গুডাউন বাজারের সামনে সমাবেশের আয়োজন করে দলটি।

এতে বক্তব্য রাখেন টাঙ্গাইল জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল।

এ সময় উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা বিএনপির সহ-সভাপতি আতোয়ার রহমান জিন্নাহ, জিয়াউল হক শাহীন, শুকুর মাহমুদ, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কাশেম, আনিছুর রহমান আনিছ, জেলা যুবদলের আহবায়ক আশরাফ পাহেলী, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আজগর আলী, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শফিকুর রহমান খান শফিক, জেলা কৃষক দলের সভাপতি টিপু হায়দার, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হুমান কবির, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি সালেহ মোহাম্মদ সাফি ইথেন, জেলা মহিলাদলের সভাপতি নিলুফার ইয়াসমিন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজ করিমসহ বিএনপি’র অঙ্গসংগঠনের অন্যন্য নেতাকর্মীরা।

আরও পড়ুন… বিদ্যুৎ-পানির দাম বৃদ্ধির প্রতিবাদে সারা দেশে মানববন্ধন করবে বিএনপি

সময়ের কন্ঠস্বর ডেস্ক: বিদ্যুৎ ও পানির দাম বৃদ্ধির প্রতিবাদে আগামী সোমবার সারা দেশে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

শনিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

রিজভী বলেন, বিদ্যুৎ ও ওয়াসার পানির দাম বৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্তের প্রতিবাদে আগামী ২ মার্চ (সোমবার) ঢাকা মহানগরসহ সারাদেশে জেলা সদর ও মহানগরে মানববন্ধন কর্মসূচি পালিত হবে।

ঢাকায় ওই মানববন্ধন জাতীয় প্রেসক্লাবের সামনে বেলা ১১টায় শুরু হয়ে ১২টা পর্যন্ত চলবে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে গত ১২ বছরে মোট ১৩ বার ওয়াসার পানির দাম বেড়েছে। একই সময়ে পানির দাম প্রায় চার গুণ বৃদ্ধি পেয়েছে।

রিজভী বলেন, আগামী এপ্রিল মাস থেকে গ্রাহকদের আগের চেয়ে ২৫ শতাংশ বেশি দাম দিয়ে ওয়াসার পানি কিনতে হবে। তবে সেই পানি বিশুদ্ধ হবে কি না তার কোনো গ্যারান্টি নেই।

বিএনপির মুখপাত্র বলেন, গ্যাসের দাম বাড়ানোর পর গত বৃহস্পতিবার সরকারের নির্দেশে বিইআরসি কর্তৃক গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম বাড়ানো সম্পূর্ণরুপে জনস্বার্থ পরিপন্থি।

সরকারের এসব গণবিরোধী সিদ্ধান্ত নিজেদের লুটপাটকে অব্যাহত রাখা এবং দেশের মানুষকে শোষণ করে কঙ্কালসার বানানোই সরকারের একমাত্র উদ্দেশ্য বলে মন্তব্য করেন তিনি।

মন্তব্য