রিকশা থামিয়ে স্ত্রীকে অ্যাসিড ছুড়ে মারলেন স্বামী

প্রজন্ম ডেস্ক

দিনাজপুরে যৌতুকের দাবিতে রিকশা থামিয়ে স্ত্রীকে অ্যাসিড ছুড়ে মারলেন এক স্বামী। এ ঘটনায় গৃহবধূর দেবর ও ননদকে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনার মূল হোতা গৃহবধূর স্বামী তানভীরুল রহমান রাহুল (২৬) পলাতক রয়েছেন।

গ্রেফতাররা হলেন দিনাজপুর পৌর এলাকার মিজানুর রহমানের ছেলে রাজ (২০) ও তার বোন ময়ুরী বেগম (৩০)। রোববার (০১ মার্চ) দুপুরে তাদের গ্রেফতার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি থানা পুলিশের ওসি মোজাফ্ফর হোসেন।

স্থানীয় সূত্র জানায়, দিনাজপুরের সুইহারি মাঝাডাঙ্গা গ্রামের তোফাজ্জল হোসেনের মেয়ে রিয়া বেগমের সঙ্গে চার বছর আগে দিনাজপুর পৌর এলাকার মিজানুর রহমানের ছেলে তানভীরুল রহমান রাহুলের বিয়ে হয়। বিয়ের সময় যৌতুক দিলেও কিছুদিন পর আরও দুই লাখ টাকা যৌতুকের জন্য রিয়ার ওপর চাপ দিতে থাকে স্বামীর পরিবার।

বার বার যৌতুকের দাবি করায় এক মাস আগে বাবার বাড়িতে চলে যান রিয়া। শনিবার রাতে দিনাজপুরের বাণিজ্য মেলা থেকে রিয়া, তার মা এবং ভাবি অটোরিকশাযোগে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে অটোরিকশা থামিয়ে রিয়া, তার মা ও ভাবিকে পিটিয়ে আহত করেন তানভীরুলসহ আরও কয়েকজন। এ সময় রিয়াকে অ্যাসিড নিক্ষেপ করেন রাহুল। এতে রিয়ার পিঠ পুড়ে যায়। রিয়া দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি রয়েছেন।

কোতোয়ালি থানা পুলিশের ওসি মোজাফ্ফর হোসেন বলেন, অভিযোগ পাওয়ার পরপরই অভিযান চালিয়ে দুজনকে গ্রেফতার করা হয়েছে। গৃহবধূর শরীরের ১২-১৫ শতাংশ পুড়ে গেছে। তাকে হাসপাতালে রাখা হয়েছে। গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

মন্তব্য