পচা মাংস খাওয়াচ্ছে ‘শুকরান’ রেস্টুরেন্ট

প্রজন্ম ডেস্ক

বাইরের পরিবেশ বেশ চকচকে কিন্তু রান্নাঘরের চিত্র পুরো উল্টো। নোংরা ও অস্বাস্থ্যকর রান্না ঘর। ভেতরে প্রচণ্ড দুর্গন্ধ। ফ্রিজের ভেতর তেলাপোকা। ভেজাল মসলা, পচা মাংস আর পোড়া তেলে তৈরি করছে খাবার।

সোমবার রাজধানীর ধানমন্ডি জিগাতলা বাসস্ট্যান্ড এলাকার ‘শুকরান’ রেস্টুরেন্টে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে এমন দৃশ্য দেখেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের (বিএফএসএ) নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ অপরাধে প্রতিষ্ঠানটিকে তিন লাখ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বিএফএসএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম শান্তুনু চৌধুরী। অভিযানকালে নিরাপদ খাদ্য পরিদর্শক মাহমুদুল হাসান আনসারী এবং ব্যাটালিয়ন আনসারের সদস্যরা উপস্থিত ছিলেন।

শান্তুনু চৌধুরী জানান, আজ জিগাতলা বাসস্ট্যান্ড এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে ‘শুকরান’ রেস্টুরেন্টের রান্নাঘরে অত্যন্ত নোংরা পরিবেশ এবং প্রচণ্ড দুর্গন্ধ পাওয়া যায়। প্রতিষ্ঠানটিতে মেয়াদোত্তীর্ণ মসলা, পচা মাংস, প্রচুর পরিমাণে পোড়া তেল এবং রেফ্রিজারেটরে তেলাপোকা পাওয়া যায়। ওই মসলা, পচা মাংস ও পোড়া তেল খাবার তৈরিতে ব্যবহার করছে। এসব অপরাধে শুকরান রেস্টুরেন্টকে তিন লাখ টাকা অর্থদণ্ড করা হয়। পাশাপাশি মেয়াদোত্তীর্ণ মসলা, পচা মাংস ও পোড়া তেল জব্দ করে তা ধ্বংস করা হয়।

মন্তব্য