ছাত্রীকে ধর্ষণচেষ্টা, সেই শিক্ষক বরখাস্ত

প্রজন্ম ডেস্ক

স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টা মামলায় অভিযুক্ত রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) স্কুলের প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষক দুরুল হুদাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার (৫ মার্চ) তার বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের পরিচালক এবং স্কুলটির পরিচালনা পরিষদের সভাপতি অধ্যাপক আবুল হাসান চৌধুরী।

তিনি বলেন, শিক্ষক দুরুল হুদা ফৌজদারি অভিযোগে গ্রেফতার হওয়ায় তাকে গত বছরের ২০ অক্টোবর থেকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তবে তিনি সরকারি চাকরির বিধি মোতাবেক জীবিকা নির্বাহ ভাতা পাবেন। শিক্ষক দুরুল হুদার বিরুদ্ধে চলমান মামলার চূড়ান্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত বরখাস্ত আদেশ কার্যকর থাকবে। মামলার রায়ের পর পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানান অধ্যাপক আবুল হাসান চৌধুরী।

উল্লেখ্য, স্কুলের ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে বাড়িতে প্রাইভেট পড়াতে গিয়ে ধর্ষণের চেষ্টার অভিযোগে গত বছরের ২০ অক্টোবর দুরুল হুদার বিরুদ্ধে মামলা করেন ওই ছাত্রীর মা। ওইদিন রাতেই তাকে গ্রেফতার করে নগরীর মতিহার থানা পুলিশ। পরে তিনি জামিনে বের হন এবং স্কুলে শিক্ষক হিসেবে সকল কার্যক্রম চালান। এটি বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হলে এক রিটের পরিপ্রেক্ষিতে গত ২০ ফেব্রুয়ারি শিক্ষক দুরুল হুদার বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন হাইকোর্ট। একই সঙ্গে তাকে চাকরি থেকে সাময়িক অব্যাহতি দিয়ে ওই ছাত্রীর স্কুলে যাওয়া নির্বিঘ্ন করারও নির্দেশ দেন আদালত।

মন্তব্য