যশোর মণিরামপুরে করোনা সন্দেহে ১ নারী কোয়ারেন্টাইনে

যশোর মণিরামপুরে করোনা সন্দেহে ১ নারী কোয়ারেন্টাইনে

প্রজন্ম ডেস্ক

মণিরামপুরে সৌদি ফেরত এক নারীর শরীরে করোনাভাইরাস এর অস্তিত্ব আছে এমন সন্দেহে দুই সপ্তাহের জন্য কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

আজ সোমবার ওই নারী গলায় ব্যাথা ও কাশি নিয়ে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে কর্তব্যরত চিকিৎসকের নজরে আসে। পরে ওই নারীর কথায় বেরিয়ে আসে তিনি সৌদি থেকে দেশে ফিরেছেন।

এরপর স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তার কাছে নেয়া হলে তিনি উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ওই নারীকে তার নিজ বাড়িতে দুই সপ্তাহের জন্য কোরেনটাইনে রেখেছেন।

তবে, তীব্র গলা ব্যাথা, শ্বাস কষ্ট কিংবা জ্বর না থাকাই আতংকিত হবার কিছু নেই বলে স্বাস্থ্য কর্মকর্তা জানিয়েছেন।

এ ঘটনায় গুজব ছড়াতে পারে এ আশংকায় ওই নারীকে কোথায় রাখা হয়েছে এবং তার পরিচয় গোপন রাখার শর্তে স্বাস্থ্য কর্মকর্তা জানান, যেহেতু ওই নারী গত শনিবার সৌদি থেকে দেশে ফিরেছেন। আর গলায় ব্যাথা ও কাশি নিয়ে চিকিৎসা নিতে আসায় তারাও সতর্ক অবস্থানে থেকে ওই নারীকে তার নিজ বাড়িতে রেখে দুই সপ্তাহের জন্য নজরদারিতে রেখেছেন। ওই নারীকে মাস্ক ব্যবহার এবং ঘর থেকে বের না হবার জন্য বলা হয়েছে।

তিনি আরো জানান, বিষয়টি নিয়ে আইইডিসিআর-এর বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. আলমগীর হোসেনের সাথে কথা বললে তিনি এই পরামর্শ দিয়েছেন বলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শুভ্রা রানী দেবনাথ জানান।

মন্তব্য