সিঙ্গাপুরে করোনা আক্রান্ত বাংলাদেশি এখনও আইসিইউতে

প্রজন্ম ডেস্ক

সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত এক বাংলাদেশি শ্রমিকের শারীরিক অবস্থার উন্নতি হয়নি। এখনও তাকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) রাখা হয়েছে বলে দেশটির অনলাইন সংবাদমাধ্যম মাদারশিপ এ তথ্য জানিয়েছে।

ফেব্রুয়ারির মাঝামাঝিতে সিঙ্গাপুর কর্তৃপক্ষ জানায়, করোনাভাইরাসে আক্রান্ত ৩৯ বছরের ওই বাংলাদেশি শ্রমিকের অবস্থা আশঙ্কাজনক। তিনি আগে থেকেই কিডনিসহ বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন। তাকে আইসিইউতে রাখা হয়েছে। ভাইরাস আক্রান্ত এই শ্রমিক সেলেটার অ্যারোস্পেস হাইটস নির্মাণ প্রকল্পে কাজ করতেন।

সিঙ্গাপুর কর্তৃপক্ষ ভাইরাস আক্রান্ত এই শ্রমিকের নাম-পরিচয় প্রকাশ করেনি। তবে আক্রান্তের ক্রম হিসেবে তাকে ৪২ নম্বরে রাখা হয়েছে। তার আক্রান্তের পরপর আরো চার বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হন। চলতি মাসের প্রথম দিকে এই চার জন হাসপাতাল থেকে সুস্থতার ছাড়পত্র পেয়েছেন।

শুক্রবার সংবাদমাধ্যম মাদারশিপ জানিয়েছে, ৭ ফেব্রুয়ারি থেকে বাংলাদেশি ওই শ্রমিক আইসিইউতে রয়েছেন। ১৩ মার্চ পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, তার অবস্থা এখনও জটিল। তাকে আইসিইউতেই রাখা হয়েছে।

এদিকে, সিঙ্গাপুরে অভিবাসী শ্রমিকদের নিয়ে কাজ করে এমন একটি দাতব্য সংস্থা বাংলাদেশি ওই শ্রমিকের সন্তানসম্ভবা স্ত্রী ও অনাগত সন্তানের জন্য ৩৩ বাক্স উপহার সামগ্রী সংগ্রহ করেছে। সংস্থাটি তাদের ফেসবুক পেজে অনুসারীদের কাছে শিশুর কাপড়, ডায়পার, দুধ, ফিডার, খেলনা ও টাওয়েল দান করার আহ্বান জানিয়েছিল।

মন্তব্য