কর্মীদের বাসায় থেকে কাজ করতে উৎসাহিত করছে গ্রামীণফোন

প্রজন্ম ডেস্ক

করোনা ভাইরাস থেকে সতর্ক থাকতে কর্মীদের বাসায় থেকে কাজ করতে উৎসাহিত করছে গ্রামীণফোন। গ্রামীণফোনের একটি সূত্র এ তথ্য জানিয়েছে।

প্রতিষ্ঠানটির দুই হাজারের বেশি কর্মী এই নির্দেশনার আওতায় থাকছেন। তবে গ্রাহক সেবার সঙ্গে সরাসরি জড়িত কর্মীরা বিশেষভাবে কাজ করবেন।

গ্রামীণফোনের হেড অব এক্সটার্নাল কমিউনিকেশন কর্মকর্তা মুহাম্মদ হাসান বলেন, গ্রামীণফোনের যেসব কর্মী সরাসরি গ্রাহক সেবার সাথে জড়িত নন তাদের বাসা থেকে অফিস করার জন্য উৎসাহিত করা হয়েছে। একই সাথে যারা সরাসরি গ্রাহক সেবা দেবেন তাদের জন্য যথাযথ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে উৎসাহিত করা হয়েছে।

তিনি আরো বলেন, ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে আমরা গ্রাহক সেবা নিশ্চিত করার উপর গুরুত্ব দিচ্ছি। যেনো সরাসরি যোগাযোগ যথাসম্ভব এড়িয়ে চলা যায়। আমরা সার্বিক পরিস্থিতি বিবেচনা করে পরবর্তী নিদের্শনার বিষয়ে সিদ্ধান্ত নেবো।

এদিকে বিশ্বের শতাধিক দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া ভাইরাসটির সংক্রমণে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা এখন ছয় হাজার ৩৬। আক্রান্তের ঘটনা এক লাখ ৫৮ হাজার ৫৮১। তবে আক্রান্তদের মধ্যে ৭৫ হাজার ৯৩৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

চীনের মধ্যাঞ্চলের হুবেই প্রদেশের রাজধানী শহরে উহানের একটি সামুদ্রিক খাবার ও বন্যপ্রাণীর বাজার থেকে উৎপত্তি হওয়া এ ভাইরাস এখন ইউরোপ ও আমেরিকায় ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। ভাইরাসটিতে চীনে আক্রান্ত ও মৃত মানুষের হার কমতে থাকলেও এসব অঞ্চলে তা লাফিয়ে বাড়ছে।

চীনের উহান থেকে যে নতুন করোনাভাইরাস বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ছে তা প্রাণঘাতী রূপ এখন সবচেয়ে ভয়াবহ ইউরোপের দেশ ইতালিতে। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা এখন এখন এক হাজার ৪৪১ জন।

মন্তব্য