আমরা সচেতন হলে করোনা রুখতে পারবো : রোমান সানা

প্রজন্ম ডেস্ক

করোনাভাইরাস থেকে রক্ষা পেতে সবচেয়ে জরুরী সচেতন হওয়া। সচেতন হওয়ার বিষয়ে জোর দিয়েছেন বাংলাদেশের সেরা আরচার ও অলিম্পিক গেমসে কোয়ালিফাই করা রোমান সানা। ওয়ার্ল্ড আরচারির অফিসিয়াল ফেসবুক পেজে তিনি এক ভিডিও বার্তার মাধ্যমে সবাইকে সচেতন থাকার আহবান জানিয়েছেন।

ভিডিও বার্তায় রোমান সানার কথাগুলো এখানে তুলে ধরা হলো- ‘আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভালো আছেন। আমি যে বিষয়টি নিয়ে আজকে কথা বলতে এসেছি সেটা হচ্ছে করোনাভাইরাস। আমাদের দেশে যে পরিস্থিতি বিরাজ করছে তা আমরা সকলেই জানি। এ বিষয়ে আমরা যারা সচেতন না, তারা একটু সচেতন হলেই আমরা বিষয়টিকে রুখতে পারবো এবং সেটা থেকে আমরা বেঁচে থাকতে পারবো।

এ বিষয়ে আমাদের যা যা করনীয় তার কিছুকিছু আমরা যদি অনুসরণ করি তাহলে ভাইরাসটা এড়িয়ে চলতে পারবো। প্রথম তো হচ্ছে- সবসময়ের জন্য আমাদের হাত ধৌত করতে হবে।

যখন বাইরে থেকে আসি, বা আধাঘণ্টা পরপর সাবান বা স্যানিটাইজার ব্যবহার করবো। যখন বাইরে যাবো তখন মাস্ক ব্যবহার করবো, হ্যান্ডগ্লাভস ব্যবহার করবো। বিশেষ প্রয়োজন না থাকলে আমরা ট্রান্সপোর্ট, বাজার এগুলো এড়িয়ে চলবো। প্রয়োজন না পাড়লে আমরা যেন জনসমুখে না যাই।

আমি রোমান সানা এবং অন্যান্য আরচাররা এই ট্রেনিং সেন্টারে থেকে অলিম্পিক ও অন্যান্য ইভেন্টের প্রস্তুতি নিচ্ছি। সকলে আমাদের জন্য দোয়া করবেন। আপনারও আমাদের দেশ ও আশপাশের মানুষের জন্য কস্ট করেও হলে কিছু দিন বাসাতে থাকেন। কোয়ারেন্টাইনের মাধ্যমে থাকেন। নিজের খেয়াল রাখেন। সকলে সচেতন হলে এটা আমরা রুখতে পারবো ইনশাল্লাহ।’

মন্তব্য