কাউকে আসতে হবে না, যার যার বাসায় খাবার পৌঁছে দেয়া হবে

প্রজন্ম ডেস্ক

গাজীপুর সিটি কর্পোরেশন এলাকার ২০ হাজার দরিদ্র পরিবারকে খাদ্য সহায়তা দেবেন গাজীপুর সিটি মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম। শুক্রবার দুপুরে তার বাস ভবনে চীন থেকে আনা করোনাভাইরাস প্রতিরোধ সামগ্রী বিতরণকালে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

মেয়র বলেন, করোনাভাইরাস প্রতিরোধের জন্য সবার আগে চিকিৎসক ও নার্সদের নিরাপত্তা দিতে হবে। যারা অসুস্থদের চিকিৎসা দেবেন তারা যদি সুরক্ষায় না থাকেন তাহলে তারা কীভাবে চিবিৎসা দেবেন? তিনি চীন থেকে আমদানি করা করোনাভাইরাস শনাক্তের জন্য কিট, ইনফ্রায়েড থার্মোমিটার, হ্যান্ড গ্লাভস, মাক্স ও পিপিই বিতরণ করেন।

গাজীপুরের সিভিল সার্জন ডা. মো. খায়রুজ্জামান বিভিন্ন হাসপাতালের চিকিৎসক ও নার্সদের জন্য মেয়রের দেয়া পিপিই ও চিকিৎসা সামগ্রী গ্রহণ করেন।

মেয়র জানান, ইতোমধ্যে ২০ হাজার চিকিৎসা সামগ্রী বিতরণ করা হয়েছে। চীনে আরও অনেক করোনাভাইরাস প্রতিরোধক সামগ্রী ক্রয় করা আছে। চীন থেকে বিমান এলে সেগুলো দেশে আনা হবে।

মেয়র আরও জানান, গাজীপুর মহানগরীতে লাখ লাখ নিম্নআয়ের লোকজন বসবাস করে। অনেকে দিনে এনে দিনে খান। প্রাথমিক অবস্থায় এরকম প্রায় ২০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেয়া হবে। কাউকে খাদ্য নেয়ার জন্য আসতে হবে না। যার যার বাসায় এসব খাদ্য পৌছে দেয়া হবে।

মন্তব্য