২৪ ঘণ্টায় নিউ ইয়র্কে ২২২ মৃত্যু, মোট প্রাণহানি ৬৭২

প্রজন্ম ডেস্ক

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২২২ জনের মৃত্যু হয়েছে। ফলে ওই শহরে এখন পর্যন্ত করোনায় মোট প্রাণ হারিয়েছে ৬৭২ জন। অপরদিকে পুরো নিউ ইয়র্ক অঙ্গরাজ্যে এখন  পর্যন্ত মোট ৫৩ হাজার ৫১০ জন করোনায় আক্রান্ত হয়েছে। 

যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যের মধ্যে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা নিউ ইয়র্কে। অপরদিকে, যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৩ হাজার ৭৭৬ জন এবং মারা গেছে ২ হাজার ২ ২৯ জন। বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩ হাজার ২৩১ জন। 

তবে বিভিন্ন অঙ্গরাজ্যে করোনায় আক্রান্ত ২ হাজার ৬৬৬ জনের অবস্থা আশঙ্কাজনক। বর্তমানে করোনায় সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যায় চীনসহ অন্যান্য দেশকে ছাড়িয়ে গেছে যুক্তরাষ্ট্র। বিশেষজ্ঞরা সতর্ক করে বলেছেন, ইউরোপের পর প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের নতুন কেন্দ্রে পরিণত হতে পারে যুক্তরাষ্ট্র। 

দেশটির বিভিন্ন  অঙ্গরাজ্যে সময়ের সঙ্গে পাল্লা দিয়ে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছেই। ৫০টি অঙ্গরাজ্যের সবগুলোতেই করোনাভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে। তবে এখন পর্যন্ত করোনার সবচেয়ে বেশি ভয়াবহতা দেখেছে জনবহুল নিউইয়র্ক এবং নিউ জার্সি অঙ্গরাজ্য। 

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমবারের মতো করোনার উপস্তিতি ধরা পড়ে। এরপর থেকে এখন পর্যন্ত চীনে ৮১ হাজার ৪৩৯ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৩ হাজার ৩শ জন। 

তবে করোনার উৎসস্থল চীন ইতোমধ্যেই এই ভাইরাসের ভয়াবহতা নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে। অপরদিকে চীনের বাইরে এই ভাইরাসের প্রকোপ দ্রুত ছড়িয়ে পড়ছে। এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি মৃত্যু দেখেছে ইতালি। 

দেশটিতে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৯২ হাজার ৪৭২ এবং প্রাণ হারিয়েছে  ১০ হাজার ২৩ জন। বিশ্বের ১৯৯টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। 

মন্তব্য