আন্তর্জাতিকের পর অভ্যন্তরীণ বিমান চলাচলে নিষেধাজ্ঞা বাড়ল ৭ দিন

প্রজন্ম ডেস্ক

বাংলাদেশে আন্তর্জাতিক রুটের ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা ৭ এপ্রিল পর্যন্ত বাড়িয়েছিল বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। একই ঘোষণা আসলো অভ্যন্তরীণ রুটেও। ৭ এপ্রিল পর্যন্ত দেশের অভ্যন্তরেও সব ফ্লাইট বন্ধ ঘোষণা করা হয়েছে।

শনিবার (২৮ মার্চ) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায় বেবিচক। আগে এ নিষেধাজ্ঞা ৩১ মার্চ পর্যন্ত বলবৎ ছিল।

এর আগে শনিবার যুক্তরাজ্য বাদে ইউরোপের সব দেশ ও ১০ দেশের সঙ্গে ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞার সময়সীমা আরও সাতদিন বাড়ানোর সিদ্ধান্ত জানায় বেবিচক।

বেবিচকের নির্দেশনায় বলা হয়, আন্তর্জাতিক ফ্লাইটে যাত্রী পরিবহনের (শিডিউল পেসেঞ্জার ফ্লাইট) ক্ষেত্রে বিমান চলাচল নিষেধাজ্ঞা ৩১ মার্চের স্থলে ৭ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হলো। একই সঙ্গে অভ্যন্তরীণ যাত্রী পরিবহনের ক্ষেত্রে বিমান চলাচল নিষেধাজ্ঞা আগামী ৭ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হলো।

তবে স্পেশাল কার্গো ফ্লাইট ও কার্গো ফ্লাইট যথারীতি চলবে বলে জানায় বেবিচক।

উল্লেখ্য, রোববার (২৯ মার্চ) বেলা ১২টার পর স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন লাইভ ব্রিফিংয়ে জানানো হয়, করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আর কেউ আক্রান্ত হয়নি। শনিবারের মতো রোববারও দেশে নতুন করে করোনা আক্রান্তের কোনো খবর পাওয়া যায়নি। ফলে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা আগে যা ছিল তা-ই আছে। অর্থাৎ দেশে মোট আক্রান্তের সংখ্যা ৪৮। সেইসঙ্গে কোভিড-১৯ সংক্রমিত মোট ১৫ জন সুস্থ আছেন বলে গতকালের মতো আজও জানানো হয়েছে। আর মৃতের সংখ্যা ৫ জনই আছে।

মন্তব্য