ছুটি না দেয়ায় পোশাক কারখানায় আগুন দিল শ্রমিক

প্রজন্ম ডেস্ক

করোনাভাইরাসকে কেন্দ্র করে সরকার ছুটি ঘোষণা দিলেও সিদ্ধিরগঞ্জে একটি পোশাক কারখানায় শ্রমিকদের ছুটি না দেয়ায় ওই কারখানায় আগুন দেয়ার অভিযোগে মাহফুজুর রহমান (৩০) নামে এক শ্রমিককে গ্রেফতার করেছে পুলিশ।

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের গোদনাইলস্থ নীট কনর্সান গ্রুপ নামে একটি পোশাক কারখানায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় গতকাল ৩০ মার্চ ওই পোশাক কারখানার কাটিং ম্যানেজার আনসার আলী সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। গ্রেফতারকৃত কারখানা শ্রমিক মাহফুজুর রহমান জামালপুরের মল্লিকপুর গ্রামের মো. শহীদুর রহমানের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, গত ২৮ ও ২৯ মার্চ সিদ্ধিরগঞ্জ গোদনাইলস্থ নীট কনসার্ন গ্রুপ কোম্পানির ৯ম তলায় ফেব্রিক্স গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে কোম্পানির প্রায় ১০ টন কাপড় ও আসবাবপত্র পুড়ে যায়। কারখানার সিসি টিভির ফুটেজে দেখা যায়, ঘটনার কিছুক্ষণ পূর্বে আসামি মাহফুজুর রহমান ঘটনাস্থলের দিকে যায়। বিষয়টি সন্দেহজনক মনে হলে সিদ্ধিরগঞ্জ থানায় খবর দিলে পুলিশ এসে তাকে গ্রেফতার করে।

জিজ্ঞাসাবাদে মাহফুজুর রহমান পুলিশের কাছে জানায়, সে কারখানা থেকে ছুটি চায়। ছুটি না দেয়ায় মজার ছলে তার ৪-৫ সহযোগীকে নিয়ে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটায়।

সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক জানায়, অগ্নিকাণ্ডের ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। এ ব্যাপারে তদন্ত করা হবে।

মন্তব্য