৩০ হাজার মানুষের খাবারের দায়িত্ব নিলো আর্সেনাল

প্রজন্ম ডেস্ক

ইউরোপা-আমেরিকার অন্য সব দেশের মতো ইংল্যান্ডেও মহামারী করোনাভাইরাসের প্রকোপ দেখা যাচ্ছে তীব্রভাবে। এরই মধ্যে প্রায় ৯ হাজার মানুষ মারা গেছে করোনা সংক্রমিত হয়ে, আক্রান্তের সংখ্যা প্রায় ৭৫ হাজার।

স্বাভাবিকভাবেই লকডাউনের মধ্যে রয়েছে পুরো যুক্তরাজ্য। কিন্তু এমন অবস্থায় বিপাকে পড়েছে অসহায় মানুষগুলো। তাদের মধ্যে খাবারের অভাবও দেখা দিচ্ছে চরম আকারে।

এসব মানুষদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ইংলিশ ফুটবল ক্লাব আর্সেনাল। অন্তত ৩০ হাজার অভাবী মানুষের জন্য খাবারের ব্যবস্থা করবে ক্লাবটি। এছাড়া জীবাণুমুক্ত থাকার জন্য প্রয়োজনীয় স্যানিটারি দ্রব্যাদিও বিতরণ করবে তারা।

শুধু খাবারের দায়িত্ব নিয়েই নিজেদের কাজ শেষ মনে করে করছে না আর্সেনাল। নর্থ লন্ডনে ক্লাবটি স্থানীয় সংগঠনগুলোতে ১ লাখ পাউন্ড এবং কোভিড-১৯ মোকাবিলার জন্য গঠিত ফান্ডে ৫০ হাজার পাউন্ড অনুদান দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

এক বিবৃতিতে তারা জানিয়েছে, ‘এইচআইএস চার্চের সঙ্গে মিলে প্রায় ১৫ টন জরুরি জিনিসপত্র আইসলিংটনে পাঠানোর কাজ শুরু করেছে আর্সেনাল। জাতীয় স্বাস্থ্যসেবার কর্মীদের সঙ্গে কাজ করার জন্য এরই মধ্যে আর্সেনালের কমিউনিটি স্টাফরা স্বেচ্ছাসেবক হিসেবে নাম লিখিয়েছে।’

মন্তব্য