মাজেদের লাশ সোনারগাঁয়ে দাফন করায় এমপি খোকার ক্ষোভ

প্রজন্ম ডেস্ক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি মাজেদের লাশ রাতের আঁধারে সোনারগাঁয়ের শম্ভুপুরা এলাকায় দাফন করায় ক্ষোভ প্রকাশ করেছেন জাতীয় পা‌র্টির প্রেসি‌ডিয়াম সদস‌্য ও নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা।

এ ঘটনার স‌ঙ্গে জ‌ড়িত‌দের শা‌স্তির দা‌বি জা‌নি‌য়ে তি‌নি ব‌লেন, প্রয়োজনে খুনি মাজেদের লাশ কবর থেকে তুলে মেঘনায় ভাসিয়ে দিয়ে সোনারগাঁ কলঙ্কমুক্ত করা হ‌বে।

রোববার (১২ এপ্রিল) ক্ষোভ প্রকাশ ক‌রে খোকা ব‌লেন, খুনি মাজেদ জাতির জনক বঙ্গবন্ধুকে সপরিবারে নির্মমভাবে হত্যাকা‌ণ্ডে সরাস‌রি জ‌ড়িত।  কিন্তু ফাঁ‌সি হওয়ার পর তার লাশ সোনারগাঁ উপজেলার শম্ভুপুরা ইউনিয়নের সাতগ্রাম কবরস্থানে চুপিসারে দাফন করায় সোনারগাঁবাসী কলঙ্কিত হয়েছে।  খু‌নি মা‌জে‌দের লাশ সোনারগাঁয়ের পবিত্র মাটিতে রাখতে দেওয়া হবে না।  অবিলম্বে মাজেদের লাশ অপসারণ করে সোনারগাঁও কলঙ্কমুক্ত করার দাবি জানান খোকা।

তি‌নি বলেন, ঈশা খাঁর রাজধানী প্রাচীন বাংলার ইতিহাস ও ঐতিহ্যের নানা বৈচিত্র‌্যে সমৃদ্ধ সোনারগাঁয়ে সুলতান গিয়াস উদ্দিন আজম শাহ্, ঐতিহাসিক পাঁচ পীরের দরগাহ্, সুলতান দানেশ মান্দ, পমহাদেশের প্রথম ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা শেখ শরফুদ্দিন আবু তাওয়ামাসহ (র.) অসংখ্য পীর আউলিয়া শায়িত আছেন। এমন প‌বিত্র মা‌টি‌তে শুধুমাত্র দ্বিতীয় স্ত্রীর বাবার বাড়ির সূত্রে খুনি মাজেদের কলঙ্কিত লাশ সোনারগাঁয়ে দাফন করায় এলাকার মানুষ বিব্রত ও অপমা‌নিত।

তি‌নি ব‌লেন, খুনি মাজেদের জন্মস্থান ভোলার বোরহানউদ্দিন এলাকায়, তাই তার লাশ সেখানে দাফন হওয়ার কথা। সোনারগাঁয়ের কেউ এর সঙ্গে জড়িত থাকলে তাদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনতে হ‌বে।

শম্ভুপুরা ইউনিয়নের চেয়ারম্যান ও জাতীয় পার্টির নেতা আব্দুর রউফ, উপজেলা জাতীয় পার্টির নেতারাও এ ঘটনায় চরম ক্ষোভ প্রকাশ করে খুনি মাজেদের লাশ অপসারণের দাবি জানান।

শনিবার (১১ এপ্রিল) দিনগত রাত ১২টা ১ মিনিটে ফাঁসির দঁড়িতে ঝুলিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি আবদুল মাজেদের মৃতু‌্যদণ্ডের রায় কার্যকর করা হয়।

মন্তব্য