ঘরবন্দি মানুষ : পারিবারিক সহিংসতার বিরুদ্ধে হুঁশিয়ারি পুলিশের

প্রজন্ম ডেস্ক

করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে এবং করোনার সংক্রমণ থেকে নিজেকে মুক্ত রাখতে সাধারণ মানুষ সরকারের নির্দেশনা মেনে গৃহে অবস্থান করছে। এ অবস্থায় বিভিন্ন স্থানে নারী ও শিশু নির্যাতনের অভিযোগ উঠছে। এমন অবস্থায় নির্যাতনকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছে পুলিশ।

বুধবার সকালে পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা এক ভিডিও বার্তায় এ বিষয়টি তুলে ধরেন।

তিনি বলেন, অত্যন্ত গুরুত্বপূর্ণ প্রয়োজন ছাড়া মানুষ ঘরের বাইরে বের হচ্ছে না। দিনের বেশিরভাগ সময় তারা গৃহে অন্তরীণ। যেহেতু সাধারণ মানুষ অত্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে আসছেন না এবং প্রায় প্রতিটা দিনই তারা গৃহে অবস্থান করছেন, মানুষের সার্বিক কর্মকাণ্ড তাই গৃহকেন্দ্রিক হয়ে উঠেছে। এই প্রেক্ষিতে আমরা প্রায়ই অভিযোগ পাচ্ছি ডোমেস্টিক ভায়োলেন্স (পারিবারিক সহিংসতা) হচ্ছে। নারী ও শিশুরা নির্যাতনের শিকার হচ্ছে এমন অভিযোগ আমরা পাচ্ছি।

তিনি বলেন, এই অভিযোগগুলো আমলে নিয়ে পুলিশ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নিচ্ছে। বর্তমান পরিস্থিতিতে আমি সাধারণ মানুষের প্রতি আহ্বান জানাচ্ছি ডোমেস্টিক ভায়োলেন্স এবং নারী ও শিশু নির্যাতনের যেকোনো রকমের তথ্য থাকলে আমাদের জানান।

পাশাপাশি যারা ডোমেস্টিক ভায়োলেন্সে জড়িত তাদের আমরা হুঁশিয়ার করছি অবশ্যই অবশ্যই যেকোনো প্রকার ডোমেস্টিক ভায়োলেন্স, নারী ও শিশু নির্যাতন থেকে বিরত থাকুন। গৃহে নির্যাতনকারীদের বিরুদ্ধে অবশ্যই কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য