দুস্থদের চাল আত্মসাৎ করায় ইউপি চেয়ারম্যান বরখাস্ত

প্রজন্ম ডেস্ক

সিরাজগঞ্জে দুস্থদের জন্য বরাদ্দকৃত সরকারি চাল আত্মসাতের করায় রায়গঞ্জের পাঙ্গাসী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুস সালামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

দুস্থদের জন্য বরাদ্দকৃত সরকারি চাল ভুয়া মাস্টাররোলে বিতরণ দেখিয়ে দীর্ঘদিন থেকে তিনি আত্মসাৎ করছিলেন বলে অভিযোগ ওঠে। তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার বিভাগ তাকে বুধবার (১৫ এপ্রিল) সাময়িক বরখাস্ত করে।

স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত প্রজ্ঞাপনের বরাত দিয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফিরোজ মাহমুদ এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, করোনাভাইরাস সংকট মোকাবেলায় সরকার কর্তৃক বরাদ্দকৃত চাল ভুয়া মাস্টাররোলে বিতরণ দেখিয়ে আত্মসাতের অভিযোগ তদন্তে প্রমাণিত হয়েছে। সিরাজগঞ্জ জেলা প্রশাসক স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(৪) ধারায় উক্ত চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের সুপারিশ করেছেন।

আব্দুস সালামের সংগঠিত অপরাধ মূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় তার দ্বারা ইউনিয়ন পরিষদেন ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে। তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এর ৩৪(১) ধারা অনুযায়ী তাকে স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

মন্তব্য