জার্মানিতে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

প্রজন্ম ডেস্ক

জার্মানিতে প্রথমবারের মতো ২৪ ঘণ্টায় তিন শতাধিক করোনায় আক্রান্ত মানুষে মারা গেছে। এ নিয়ে দেশটিতে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে প্রাণহানির সংখ্যা হলো ৩ হাজার ৮০০ এর বেশি। খবর মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

সিএনএন বৃহস্পতিবারের এক প্রতিবেদনে জার্মানির পাবলিক হেলথ ইনস্টিটিউটের বরাতে জানানো হয়েছে বুধবার একদিনে ৩১৫ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। যা একদিনে দেশটিতে সর্বোচ্চ মৃ্ত্যুর রেকর্ড।

এছাড়া জার্মানিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ৮৬৬ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। জার্মানিতে করোনায় আক্রান্ত রোগীর মোট সংখ্যা এখন আক্রান্ত ১ লাখ ৩০ হাজার ৪৫০ জন।

দেশটিতে গত কিছুদিন ধরে আক্রান্তের সংখ্যা কমলেও আশঙ্কাজনক হারে বাড়ছে প্রাণহানি। তবে আশার খবর দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে সাড়ে চার হাজারের বেশি মানুষ করোনাকে হারিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। মোট সুস্থের সংখ্যা এখন ৭৭ হাজারের বেশি।

এদিকে করোনা প্রতিরোধে মানুষের চলাচলে নিষেধাজ্ঞা, দোকান ও ব্যবসাকেন্দ্র বন্ধ রাখার ওপর যে বিধিনিষেধ আরোপ রয়েছে আগামী ৩ মে থেকে তা প্রত্যাহার করার পরিকল্পনা করছে জার্মান সরকার। এছাড়া ২০ এপ্রিল থেকে শর্তসাপেক্ষে কিছু দোকান খুলে দেওয়ার কথাও ভাবছে।

মন্তব্য