স্বামীর সংস্পর্শে করোনায় আক্রান্ত চিকিৎসক স্ত্রী ও সন্তান

প্রজন্ম ডেস্ক

দেশের প্রথম লকডাউন হওয়া উপজেলা শিবচরে শিশু সন্তানসহ এক নারী চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে শিবচর উপজেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৭ জনে।

স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক নারী চিকিৎসক ও তার সাত বছরের মেয়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর আগে তার চিকিৎসক স্বামীও করোনা আক্রান্ত হন। তিনি নারায়ণগঞ্জ থেকে চিকিৎসক স্ত্রীর কাছে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডক্টরস কোয়াটারে বেড়াতে এসেছিলেন। বর্তমানে তিনি ঢাকার বাংলাদেশ-কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন।

শিবচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শশাঙ্ক চন্দ্র ঘোষ বলেন, আক্রান্তদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে। ডক্টরস কোয়াটার লকডাউন করে ওই ভবনে বাস করা চার চিকিৎসক পরিবারকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। মা ও মেয়ে দুই জনের কারোরই শরীরে এখনো কোনো উপসর্গ নেই।

তিনি আরও বলেন, আক্রান্ত মেয়ের বয়স আনুমানিক সাত বছর। তারা দুইজনই এখন শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাসাতে থেকেই বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শে চিকিৎসা নিচ্ছেন। তবে কোনো ধরনের লক্ষণ দেখা দিলে আমরা দ্রুত তাদের অন্যত্র পাঠানোর ব্যবস্থা করব।

উল্লেখ্য, দেশের প্রথম লকডাউন হওয়া শিবচরে এ পর্যন্ত দুই চিকিৎসকসহ ১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে একজন মারা গেছেন, ২ জন সুস্থ হয়েছেন ও বাকিরা আইসোলেশনে আছেন।

মন্তব্য