এবার হাটহাজারী উপজেলা লকডাউন

প্রজন্ম ডেস্ক

চট্টগ্রামের সাতকানিয়া, লোহাগাড়া ও বাঁশখালীর পর এবার হাটহাজারী উপজেলা লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি বিবেচনায় আগামীকাল সোমবার (২০ এপ্রিল) সকাল ৬টা থেকে এ লকডাউন কার্যকর হবে।

রোববার (১৯ এপ্রিল) বিকেল পৌনে ৫টায় এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন।

ইউএনও জানান, প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের ঝুঁকি মোকাবেলায় জেলা ম্যাজিস্ট্রেটের অনুমতিক্রমে ‘সংক্রমণ রোগ আইন ২০১৮’ এর ১১(১)(২)(৩) ধারা মোতাবেক জনগণের জানমালের নিরাপত্তায় হাটহাজারী উপজেলা লকডাউন ঘোষণা করা হয়েছে। আগামীকাল সোমবার সকাল ৬টা থেকে এ ঘোষণা কার্যকর হবে।

এ লক্ষ্যে উপজেলা প্রশাসনের নিয়মিত নজরদারির পাশাপাশি ভ্রাম্যমাণ আদালত, পুলিশ ও সেনাবাহিনীর টহল এবং চেকপোস্ট বসিয়ে নিয়মিত নজরদারি করা হবে। এর ফলে আগামীকাল ভোর থেকে হাটহাজারী উপজেলা থেকে কেউ অন্য কোনো উপজেলা বা জেলায় যেমন যেতে পারবে না, তেমনি বাইরে থেকে হাটহাজারী উপজেলায়ও কেউ ঢুকতে পারবে না। পাশাপাশি গণপরিবহন ও জনসমাগম নিষিদ্ধ থাকবে। বিনা প্রয়োজনে কেউ ঘরের বাইরে বের হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এর আগে, করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি বিবেচনায় জেলার সাতকানিয়া, লোহাগাড়া ও বাঁশখালীকে লকডাউন ঘোষণা করে স্থানীয় প্রশাসন।

মন্তব্য