বাইরে ঘোরফেরা করায় অভিনব শাস্তি

প্রজন্ম ডেস্ক

নভেল করোনাভাইরাসের সংক্রমণরোধে লকডাউনের মধ্যে বগুড়া শহরে বাইরে ঘোরাফেরা করায় পথচারীদের বেশ কিছুক্ষণ একস্থানে বসিয়ে রেখে শাস্তি দিয়েছে পুলিশ।

একই সঙ্গে দেড় শতাধিক মোটরসাইকেল আরোহীকে মামলা দেওয়া হয়।

আজ রোববার (১৯ এপ্রিল) সকালে বগুড়া পুলিশ সুপার আলী আশরাফের নিদের্শনায় জেলা শহরের সাতমাথায় অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তীর নেতৃত্বে কয়েকজন পুলিশ কর্মকর্তা এই অভিযান চালান।

অভিযানে বাইরে বের হওয়া যানবাহনের মালিকদের কাছে পুলিশ সদস্যরা কারণ জানতে চান। যারা যথাযথ কারণ জানাতে পারেননি তাদের বিরুদ্ধে মামলা দেওয়া হয়। পুলিশের সদস্য শহরে চলাচল করা পথচারীদের বাইরে আসার কারণ জিজ্ঞাসা করেন এবং অযথা চলাচলকারীদের বীরশ্রেষ্ঠ স্কয়ারে প্রাচীর ঘেঁষে বসিয়ে রাখেন। জরুরি  প্রয়োজনে চলাচলকারী যানবাহন ও পথচারীদের ছেড়ে দেওয়া হয়।

অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, দেশে নভেল করোনাভাইরাসের বিস্তার লাভ করেছে। ধীরে ধীরে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। এর সংক্রমণরোধে সবার ঘরে থাকার কথা। তারপরও বিনা প্রয়োজনে যারা শহরের চলাচল করছেন, তাদের ঘরে ফেরাতে জেলা পুলিশ সদস্যরা কাজ করছেন।

এ জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম বদিউজ্জামান জানান, বিনা প্রয়োজনে ঘোরাঘুরি করা দেড় শতাধিক মোটরসাইকেল আরোহীকে মামলা দেওয়া হয় ও অযথা চলাচল করা পথচারীদের শহরের বীরশ্রেষ্ঠ স্কয়ার চত্বরের  পাশ দিয়ে বসিয়ে রাখা হয়।

পুলিশের এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

মন্তব্য