মাগুরায় ঢাকা থেকে আসা আরও একজন করোনাভাইরাসে আক্রান্ত

প্রজন্ম ডেস্ক

মাগুরার শ্রীপুর উপজেলার জোত শ্রীপুর গ্রামে আরও এক যুবকের (২৪) শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো দুইজন। জেলা স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা জিল্লুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

আক্রান্ত ওই যুবক বুধবার (২২ এপ্রিল) প্রথম শনাক্ত হওয়া ব্যক্তির সঙ্গে গত ১৭ এপ্রিল একই মাক্রোবাসযোগে ঢাকা থেকে মাগুরায় এসেছিলেন বলে জানা গেছে।

জেলা স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা জিল্লুর রহমান বলেন, স্বাস্থ্য বিভাগের একটি দল নতুন করে করোনায় আক্রান্ত রোগীর বাড়ি পরিদর্শন শেষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবে।

স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্য মতে, মাগুরায় জেলায় বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন এক হাজার ১৩৬ জন, হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ৬৭৬ জন। এখন পর্যন্ত আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চারজন। এ পর্যন্ত করোনা পরীক্ষার জন্য মোট ১২৫ জনের নমুনা পাঠানো হয়।

এর মধ্যে পৌরসভার ৬ জন, শ্রীপুর উপজেলায় ৪৯ জন, শালিখায় ৩৩ জন, মহম্মদপুরে ২০ জন ও সদর উপজেলায় ১৭ জন রয়েছেন। বৃহস্পতিবার পর্যন্ত প্রাপ্ত নমুনাসমূহের রিপোর্ট সংখ্যা ৯৯টি। এর মধ্যে করোনা পজিটিভ দুইজন। এদের একজনের বাড়ি সদর উপজেলায়। আর অন্যজনের বাড়ি শ্রীপুর উপজেলার জোত শ্রীপুর গ্রামে।

মন্তব্য