কালীগঞ্জে আরও ১৪ জন করোনাভাইরাসে আক্রান্ত

প্রজন্ম ডেস্ক

গাজীপুরের কালীগঞ্জে গত দুইদিনে (২০ ও ২১ এপ্রিল) নতুন করে আরও ১৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দুইদিনে উপজেলা থেকে ৪৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। নমুনা পরীক্ষায় ১৪ জনের করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া যায়। এ উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা ৮৯ জন।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সকালে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ছাদেকুর রহমান আকন্দ ২০ ও ২১ এপ্রিলের ১৪ জন নতুন আক্রান্তের তথ্য নিশ্চিত করেন।

তথ্য দিতে দেরি হওয়ার বিষয়ে তিনি বলেন, গাজীপুরের সিভিল সার্জন অফিস থেকে এইমাত্র তথ্য পাঠিয়েছে। তথ্য পাওয়ার সঙ্গে সঙ্গেই ফেসবুকের মাধ্যমে বিষয়টি গণমাধ্যমকর্মীদের জানিয়ে দেয়া হয়েছে।

তবে নতুন আক্রান্তের সংখ্যা ছাড়া আক্রান্ত ব্যক্তিদের এলাকার নাম দিতে তিনি অপরাগতা প্রকাশ করেন। এর চেয়ে বেশি কিছু জানেন না বলে জানান ওই কর্মকর্তা। তবে সামনে থেকে ইউনিয়ন ভিত্তিক তথ্য দেয়ার চেষ্টা করবেন বলেও জানান তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শিবলী সাদিক জানান, গত ১২ এপ্রিল এ উপজেলার প্রথম করোনায় আক্রান্ত পাঁচজন রোগী শনাক্ত হয়। এরপর ১৩ এপ্রিল আক্রান্ত হয় তিনজন, ১৪ এপ্রিল একজন, ১৫ এপ্রিল পাঁচজন, ১৬ এপ্রিল ২৩ জন, ১৭ এপ্রিল দুইজন, ১৮ এপ্রিল চারজন, ১৯ এপ্রিল ৩২ জন এবং ২০ ও ২১ এপ্রিল ১৪ জন। গত ১০ দিনে কালীগঞ্জে আক্রান্তের সংখ্যা ৮৯ জন।

তিনি আরও জানান, করোনাভাইরাসে আক্রান্ত ১৪ জনকে আইসোলেশনে নেয়ার ব্যবস্থা করা হবে। এছাড়াও তাদের সংস্পর্শে আসা সকলের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হবে।

মন্তব্য