জরুরি সেবা দেয়া সব মন্ত্রণালয়-বিভাগই ছুটিতে খোলা থাকবে

প্রজন্ম ডেস্ক

১৮টি মন্ত্রণালয় ও বিভাগ নয়, জরুরি সেবা সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগ এবং অধীন সংস্থাগুলোই সাধারণ ছুটির সময়ে সীমিত পরিসরে খোলা থাকবে।

শুক্রবার (২৪ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন এ তথ্য জানান।

এর আগে গতকাল বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে একটি আদেশ জারি করা হয়েছিল। তাতে ১৮টি মন্ত্রণালয় ও বিভাগের নাম উল্লেখ করে বলা হয় এগুলো সাধারণ ছুটির সময়ে সীমিত পরিসরে খোলা থাকবে।

জনপ্রশাসন সচিব বলেন, ‘প্রথমে ১৮ মন্ত্রণালয় ও বিভাগ সীমিত পরিসরে খোলা থাকবে এমন একটা প্রজ্ঞাপন জারি করা হয়েছিল, কিন্তু পরে আমরা সেটি প্রত্যাহার করি।’

তিনি বলেন, ‘এখন নির্দেশনা হলো যে সব মন্ত্রণালয় বা বিভাগ জরুরি পরিসেবা ও কাজের সঙ্গে সম্পৃক্ত সেই সব মন্ত্রণালয় ও সীমিত আকারে খোলা রাখতে পারবে। আমরা কোনো মন্ত্রণালয়ের নাম বলছি না। যেমন বিদ্যুৎ ও জ্বালানি, ত্রাণ, স্বাস্থ্য- এমন সব কাজের সঙ্গে সংশ্লিষ্ট যে সব মন্ত্রণালয়-বিভাগ ও সংস্থাগুলো খোলা থাকবে।’

সাধারণ ছুটিকালীন ঢাকাসহ সব বিভাগ এবং জেলা ও উপজেলা পর্যায়ে এসব মন্ত্রণালয় ও বিভাগ এবং এর অধীন দফতরগুলো সীমিত পরিসরে খোলা রাখতে বলা হয়েছে বলেও জানান সচিব।

দেশব্যাপী করোনাভাইরাস রোগ মোকাবিলা এবং এর ব্যাপক বিস্তার রোধে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে গত ২৬ মার্চ থেকে দেশে সাধারণ ছুটি চলছে। সর্বশেষ সরকার সেই ছুটি আগামী ৫ মে পর্যন্ত বাড়িয়েছে।

মন্তব্য