করোনা: দিল্লিতে ৬ দিনে সুস্থ ৭৩৫

প্রজন্ম ডেস্ক

ভারতে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত করোনায় আক্রান্ত ৮০০ জনের বেশি রোগী সুস্থ হয়ে বাসায় ফিরেছেন; যাদের মধ্যে ৭৩৫ জন সুস্থ হয়েছেন গত ৬ দিনে (১৮ থেকে ২৩ এপ্রিল)। নয়াদিল্লি রাজ্য সরকারের এক পরিসংখ্যানে শুক্রবার এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, বৃহস্পতিবার পর্যন্ত রাজধানী দিল্লিতে ২ হাজার ৩৭৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ৫০ জন। দেশজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা ২৩ হাজার ৫০২ এবং প্রাণ হারিয়েছেন ৭২২ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৫ হাজার ১২ জন।

নয়াদিল্লির কর্মকর্তারা বলেছেন, দিল্লিতে যে ৫০ জন মারা গেছেন; তাদের মধ্যে ২৭ জনের বয়স ৬০ বছরের ওপরে; যা মোট মৃত্যুর প্রায় ৫২ শতাংশ। ১৩ জনের বয়স ছিল ৫০ থেকে ৫৯ এবং ১০ জনের বয়স ৫০ এর নিচে।

দিল্লির স্বাস্থ্য বিভাগের সর্বশেষ বুলেটিনে বলা হয়েছে, দিল্লিতে করোনায় আক্রান্তদের মধ্যে ৮০৮ জন এখন পর্যন্ত সুস্থ হয়েছেন। এছাড়া এখন পর্যন্ত চিকিৎসাধীন আছেন আরও এক হাজার ৫১৮ জন।

বৃহস্পতিবার দিল্লিতে সুস্থ হয়েছেন ৮৪ জন। এর আগের দিন এই সংখ্যা ছিল ১১৩ এবং তার আগের দু’দিন যথাক্রমে আরও ১৮০ এবং ১৪১ জন করোনা মুক্ত হয়েছেন। এছাড়া গত ১৮ এবং ১৯ এপ্রিল যথাক্রমে ১৩৪ এবং ৮৩ জন প্রাণঘাতী করোনা থেকে মুক্তি পেয়েছেন। ফলে ১৮ থেকে ২৩ এপ্রিল পর্যন্ত দিল্লিতে করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ৭৩৫ জন।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এখন পর্যন্ত মারা গেছেন এক লাখ ৯১ হাজার ৯০০ জন এবং আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ৪৭ হাজার ২৭০ জন। তবে সুস্থ হয়ে উঠেছেন
৭ লাখ ৫৭ হাজার ৪২৭ জন।

করোনায় সবচেয়ে বেশিসংখ্যক মানুষের প্রাণহানি ঘটেছে যুক্তরাষ্ট্রে; দেশটিতে ৫০ হাজার ২৪৩ জনের প্রাণ কেড়েছে। এরপরই দ্বিতীয় সর্বোচ্চ ২৫ হাজার ৫৪৯ জন মারা গেছেন ইতালিতে; তারপরই স্পেন।

মন্তব্য