পালিয়ে যাওয়া করোনা আক্রান্ত সেই পুলিশ কর্মকর্তার অবস্থার অবনতি

প্রজন্ম ডেস্ক

করোনা আক্রান্ত হয়ে ঢাকা থেকে মোটরসাইকেলযোগে পালিয়ে কুষ্টিয়ার খোকসায় গ্রামের বাড়ি আসা পুলিশ কর্মকর্তার (৩৫) শারীরিক অবস্থার অবনতি হয়েছে। উন্নত চিকিৎসার জন্য শনিবার দুপুরে তাকে গ্রামের বাড়ি থেকে ঢাকায় রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

ঢাকার এসবিতে কর্মরত ওই এসআই’র বাড়ি কুষ্টিয়ার খোকসা উপজেলার ওসমানপুর ইউনিয়নের ওসমানপুর গ্রামে।

খোকসা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা জহুরুল আলম জানান, ঢাকার এসবিতে কর্মরত পুলিশের ওই এসআই করোনা পজিটিভ নিয়ে গত মঙ্গলবার (২১ এপ্রিল) রাতে ঢাকা থেকে মোটরসাইকেলযোগে খোকসায় ফেরেন। আগের দিন ঢাকার আইইডিসিআর থেকে তার করোনা টেস্ট করা হয়।

বুধবার দুপুরে আইইডিসিআর থেকে তাকে ফোন করে জানানো হয় তার করোনাভাইরাস পজিটিভ। ঢাকা থেকে খোকসার ওসমানপুরের নিজ বাড়ি ফিরে আসার পর স্থানীয়ভাবে তাকে চিকিৎসা ও পর্যবেক্ষণের রাখা হয়। কিন্তু ক্রমাগত তার কাশি বেড়ে যাওয়ায় স্বাস্থ্য বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের পরামর্শে এবং পুলিশ হেড কোয়ার্টারের নির্দেশে জেলা পুলিশ ও স্বাস্থ্য ব্যবস্থাপনায় শনিবার দুপুরের অ্যাম্বুলেন্সযোগে তাকে ঢাকার রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামরুজ্জামান জানান, আক্রান্ত ওই এসআই’র কাশি আগের তুলনায় বেড়ে গেছে। করোনার রোগীদের কাশি বাড়ার সাথে সাথে শ্বাসকষ্ট বেড়ে যায়। এ সময় তাকে ভেন্টিলেশনে পাঠানোর প্রয়োজন দেখা দেয়। কিন্তু উপজেলা বা জেলায় ভেন্টিলেশনের কোনো ব্যবস্থা নেই। তাই উন্নত চিকিৎসার জন্য রেফার্ড করা হয়েছে। বাড়ির অন্য সদস্যদের হোমকোয়ারেন্টাইনে রাখা উচিত বলে তিনি মনে করেন। ওই এসআই করোনা আক্রান্ত হয়ে গ্রামের বাড়ি ফেরার পর থেকে ওসমানপুর গ্রামের ৩নং ওয়ার্ড লকডাউন ঘোষণা করা হয়।

মন্তব্য