জেল থেকে বেরিয়ে সক্রিয় হিজবুত তাহরীরের সদস্য আবার গ্রেফতার

প্রজন্ম ডেস্ক

রাজধানীর মিরপুর মডেল থানা এলাকা থেকে নিষিদ্ধঘোষিত সংগঠন হিযবুত তাহরীরের এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

এইচ এম সানাউল্লাহ ওরফে সবুজ (৩৩) নামে হিযবুত তাহরীরের ওই সদস্যকে বুধবার (২৯ এপ্রিল) রাত আড়াইটার দিকে মিরপুর সেকশন ৬ নম্বর এলাকা থেকে গ্রেফতার করে র‌্যাব-৪

র‌্যাব জানিয়েছে, ২০১৭ সালে নিষিদ্ধঘোষিত সংগঠন হিযবুত তাহরীরের সাংগঠনিক কার্যক্রম চালানোর সময় সানাউল্লাহকে গ্রেফতার করে পুলিশ। পরবর্তীতে জেল থেকে বের হয়ে পুনরায় সাংগঠনিক কার্যক্রমে তৎপর হয়ে ওঠেন তিনি।

র‌্যাব-৪-এর সিনিয়র সহকারী পরিচালক এএসপি সাজেদুল ইসলাম সজল বলেন, গ্রেফতারের সময় তার কাছ থেকে হিযবুত তাহরীরের লিফলেট, বিজ্ঞপ্তি, বিভিন্ন লেখা, মতবাদ ও বইয়ের সফট কপি উদ্ধার করা হয়।

তিনি বলেন, উদ্ধারকৃত মোবাইল ও ল্যাপটপ ব্যবহার করে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যম, অ্যাপ, ইমু, মেসেঞ্জার এবং ইউটিউবের মাধ্যমে হিযবুত তাহরীরের পক্ষে বিভিন্ন ধরনের প্রচারণা চালিয়ে আসছিলেন সানাউল্লাহ। অনলাইনে হিযবুত তাহরীরের অন্য সদস্যদের সঙ্গে পরিচিতি, যোগাযোগ রক্ষা ও প্রচার-প্রচারণা চালাচ্ছিলেন তিনি। উদ্ধারকৃত লিফলেটে ‘বর্তমান সরকারবিরোধী বিভিন্ন বক্তব্য, মিথ্যা অপপ্রচার, বিভিন্ন ধরনের গুজব, সাম্প্রতিক করোনাভাইরাস নিয়ে মিথ্যা তথ্য রয়েছে।

গ্রেফতার সানাউল্লাহ পেশায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে প্রশিক্ষক হিসেবে কর্মরত। তিনি ছাত্রজীবন থেকে হিযবুত তাহরীরের সঙ্গে জড়িত।

মন্তব্য