২ হাজার চিকিৎসক ও ৫ হাজার নার্স নিয়োগের সুপারিশ

প্রজন্ম ডেস্ক

করোনাভাইরাস মোকাবিলায় স্বাস্থ্য ক্যাডার হিসেবে ২ হাজার চিকিৎসক ও ৫ হাজার ৫৪ জন নার্স নিয়োগের সুপারিশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি)। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) বিপিএসসি থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সরকারি কর্মকমিশনের ওয়েবসাইট  www.bpsc.gov.bd অথবা টেলিটকের মাধ্যমে www.bps.teletalk.com.bd এর মাধ্যমে ফলাফল জানা যাবে।

পিএসসি জানায়, কোভিড-১৯ এ আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দেওয়ার জন্য জরুরি প্রয়োজনে জনপ্রশাসন মন্ত্রণালয়ের চাহিদা অনুযায়ী ৩৯তম বিসিএস (বিশেষ) পরীক্ষায় উত্তীর্ণ কিন্তু পদ স্বল্পতার কারণে ইতিপূর্বে ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন এমন ৮ হাজার ১০৭ জন প্রার্থীর মধ্য থেকে বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের সহকারী সার্জন পদে দুই হাজার  প্রার্থীকে নিয়োগের জন্য বাংলাদেশ সরকারি কর্ম কমিশন থেকে সাময়িক সুপারিশ করা হয়েছে।

তাছাড়া, সারা দেশে হাসপাতালসমূহে উন্নত স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণ এবং কোভিড-১৯ এর প্রাদুর্ভাব মোকাবিলায় রাষ্ট্রীয় জরুরি প্রয়োজনে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের চাহিদা অনুযায়ী সিনিয়র স্টাফ নার্স পদে পাঁচ হাজার ৫৪ জন প্রার্থীকে নিয়োগের জন্য বাংলাদেশ সরকারি কর্ম কমিশন থেকে সাময়িক সুপারিশ করা হয়েছে।

তবে সম্প্রতি প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদনকৃত প্রার্থীদের যাচাই-বাছাই কার্যক্রম সম্পন্ন হয়নি এমন সিনিয়র স্টাফ নার্সের পদসমূহ সংরক্ষিত রেখে এই পাঁচ হাজার ৫৪ জন প্রার্থীকে সাময়িক সুপারিশ করা হয়েছে।

মন্তব্য