১৫ মে পর্যন্ত সরকারি ছুটি, আজকেই প্রজ্ঞাপন

প্রজন্ম ডেস্ক

করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতি মোকাবিলায় চারদিন (৮ ও ৯ মে এবং ১৫ ও ১৬ মে) সাপ্তাহিক ছুটি মিলিয়ে ১৫ মে পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করছে সরকার। ইতোমধ্যেই ছুটির বিষয়ে অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যেকোনো সময় প্রজ্ঞাপন জারি করা হবে।

এ বিষয়ে জানতে চাইলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন দুপুরে জানান, সাপ্তাহিক ছুটি মিলিয়ে ১৫ মে পর্যন্ত সাধারণ ছুটি থাকছে। ছুটির ফাইলে স্বাক্ষর হয়ে গেছে। প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স শেষ হওয়ার পর হয়তো এ সংক্রান্ত নির্দেশনা আমরা হাতে পাবো।

প্রজ্ঞাপন আজকে প্রকাশ করা হবে কী-না জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, অবশ্যই, আজকেই জারি করা হবে।

বর্ধিত ছুটিতে কলকারখানা ও গণপরিবহন চালুর বিষয়ে নতুন কোনো নির্দেশনা থাকছে কী-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, পরিস্থিতি বিবেচনায় এ বিষয়ে প্রধানমন্ত্রী সিদ্ধান্ত নেবেন। ছুটির নির্দেশনা এলেই সবকিছু জানিয়ে দেওয়া হবে।

করোনাভাইরাসের সংক্রমণরোধ ও জনগণের সুরক্ষায় ৫‌ মে পর্যন্ত সরকারি ছুটি চলছে। কিন্তু দিন দিন বেড়ে চলছে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা। কিন্তু ক‌রোনা প‌রি‌স্থি‌তির উন্নতি না হওয়ায় ১৫ মে পর্যন্ত সরকা‌রি ছু‌টি বাড়ানো হচ্ছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্র জা‌নি‌য়ে‌ছে, করোনা প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্রণে সংক্রমণে রোধে মানুষকে ঘরে আবদ্ধ রাখতে ছুটি আরও বাড়ানোর জন্য তারা যথাযথ কর্তৃপক্ষের কাছে সুপারিশ করে‌ছে।

করোনা সংক্রমণ রোধে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল সরকারি ছুটি ঘোষণা করা হয়। এরপর ৪ এপ্রিল থেকে ১১ এপ্রিল, পরে তা বাড়িয়ে ১৪ এপ্রিল করা হয়। চতুর্থদফা ১৪ এপ্রিল থেকে ২৫ এপ্রিল পর্যন্ত পর্যন্ত ছুটি বাড়ানো হয়। ক‌রোনা প‌রি‌স্থিতি নিয়ন্ত্রণে না আসায় পঞ্চমদফা  ছু‌টি বাড়া‌নো হয় ৫ মে পর্যন্ত। সে‌টি বা‌ড়ি‌য়ে এখন ১৫ মে পর্যন্ত ছু‌টি বাড়া‌নো হচ্ছে।

মন্তব্য