‘আটার বস্তায় টাকা’ প্রসঙ্গে আমির যা বললেন

প্রজন্ম ডেস্ক

সিনেমার পাশাপাশি নানা সামাজিক কর্মকান্ড করে থাকেন বলিউড তারকারা। করোনা মহামারির এই সময়েও এর ব্যতিক্রম হয়নি। আর্থিক সহায়তার পাশাপাশি খাবার ও চিকিৎসা সামগ্রী দান করছেন তারা।

তবে তারকাদের এই দান নিয়ে গুজবও কিন্তু রটছে! কিছুদিন আগে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্ট ভাইরাল হয়। এতে বলিউড অভিনেতা আমির খানের ছবিসহ লেখা হয়েছে, ‘আমির খানের আজব দান। পুরোটা পড়ে দেখুন, আমির খান এক গাড়ি ভর্তি করে পাশের বস্তিগুলোতে আটার প্যাকেট পাঠালেন। উনার ছেলেরা সেখানে গিয়ে মাইকে ঘোষণা করলো যাদের যাদের আটার দরকার আছে তারা এসে আটা নিয়ে যেতে পারেন।

কিন্তু প্রতিটি ব্যক্তিকে মাত্র এক কিলো আটা দেয়া হবে। যাদের ঘরে মোটামুটি খাবার ছিল তারা কেউই গেল না মাত্র এক কিলো আটা আনার জন্য। কিন্তু যাদের কাছে সেই এক কিলো আটা ওই মুহূর্তে খুব জরুরি অর্থাৎ যারা সত্যিই খুব গরিব তারা এসে হাজির হলেন এবং একটা করে আটার প্যাকেট নিয়ে গেলেন। সকালে আটার প্যাকেট খুলতেই আটার সাথে বেরিয়ে এলো নগদ ১৫ হাজার টাকা। পরে খোঁজ নিয়ে জানা গেল ওই ট্রাক আমির খান পাঠিয়েছিলেন। অশেষ ধন্যবাদ আমির।’

তবে এই গুজব উড়িয়ে দিয়েছেন আমির খান। সোমবার (৪ মে) মাইক্রোব্লগিং সাইট টুইটারে বলিউডের ‘মিস্টার পারফেক্টশনিস্ট’খ্যাত এই তারকা লিখেছেন, ‘বন্ধুরা, আটার বস্তায় টাকা রেখেছেন ওই ব্যক্তি আমি নই। হয় এটি সম্পূর্ণ বানোয়াট গল্প অথবা রবিনহুড নিজের পরিচয় গোপন করে এটি করেছেন। নিরাপদ থাকুন। সবার প্রতি ভালোবাসা।’

করোনাভাইরাস মোকাবিলায় অন্য তারকারা কে কি অনুদান দিচ্ছেন তা জানা গেলেও এ বিষয়ে নীরব আমির খান। তবে বক্স অফিস বিশ্লেষক তরন আদর্শ জানিয়েছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পিএম কেয়ারস ফান্ড, মহারাষ্ট্র মূখ্যমন্ত্রীর রিলিফ ফান্ড, ফিল্ম ওয়ার্কাস অ্যাসোসিয়েশন ও কয়েকটি দাতব্য সংস্থায় সাহায্য করেছেন এই অভিনেতা। শুধু তাই নয়, তার পরবর্তী সিনেমা লাল সিং চাড্ডা’র দৈনিক আয়ের ভিত্তিতে কাজ করা কর্মীদের দিকেও সাহায্যের হাত বাড়িয়েছেন তিনি।

মন্তব্য