বরিশালে ঈদের আগে মার্কেট খুলছে না

প্রজন্ম ডেস্ক

আজ থেকে দোকান খোলা রাখার পূর্ব সিদ্ধান্ত থেকে সরে এসেছে বরিশালের ব্যবসায়ীরা।

শনিবার (৯ মে) গভীর রাতে নগরীর কালিবাড়ি রোডে সিটি মেয়রের বাসায় চকবাজার, কাঠপট্টি, লাইনরোড, পদ্মাবতি ব্যবসায়ীক কল্যাণ সমিতির নেতারা বৈঠক করেন। বৈঠকে মেয়রের অনুরোধে ব্যবসায়ী নেতারা এ সিদ্ধান্ত নেন। 

শুধু তাই নয়, করোনার প্রভাব কেটে না যাওয়া পর্যন্ত ওষুধ ও মুদি দোকান ছাড়া বরিশালে সব ধরনের দোকান বন্ধ রাখতে ভূমিকা রাখার কথা বলেছেন তারা। 

ব্যবসায়ীক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক শেখ আব্দুর রহিম বলেন, ‘ব্যবসায়ীরা সব সময় ব্যবসা করতে চায়। ঈদকে সামনে রেখে তারা রোববার (১০ মে) থেকে দোকান রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু সিটি মেয়রের অনুরোধে বরিশালের বৃহত্তর জনগোষ্ঠীকে করোনা সংক্রামণের হাত থেকে বাঁচাতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’ যথা সময়ে সঠিক দিক নির্দেশনা দেওয়ায় সিটি মেয়রকে ধন্যবাদ জানান ব্যবসায়ী নেতারা।

এদিকে জনস্বার্থে দোকান বন্ধ রাখার সময়োপযোগী সিদ্ধান্ত নেওয়ায় বরিশালের ব্যবসায়ী নেতাদের ধন্যবাদ জানিয়েছেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ।

ঈদে নতুন জামা কেনার চেয়ে জীবন রক্ষা বেশি গুরুত্বপূর্ণ উল্লেখ করে তিনি  ঈদের কেনা কাটার টাকা অসহায় মানুষের কল্যাণে খরচ করার জন্য দলীয় নেতা-কর্মীসহ সবার প্রতি আহ্বান জানান।

মন্তব্য