গণপরিবহন বন্ধ, তবুও যাত্রীদের ভিড়

প্রজন্ম ডেস্ক

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে রাজবাড়ীতে চলছে লকডাউন। বন্ধ রয়েছে গণপরিবহন চলাচল। এর মাঝেও দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটের উভয় ঘাটে যাত্রী ও ব্যক্তিগত ছোট গাড়ির চাপ রয়েছে। গাদাগাদি করে ফেরিতে উঠছেন যাত্রীরা। সামাজিক দূরত্ব মানছেন না কেউ। রোববার (১০ মে) বেলা ১১টার দিকে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে এমন চিত্র দেখা গেছে।

দৌলতদিয়া ঘাট সূত্রে জানা গেছে, গণপরিবহন বন্ধ থাকার পরও জীবিকার তাগিদে দেশের বিভিন্ন জেলা থেকে অটোরিকশা, মোটরসাইকেলসহ বিভিন্ন মাধ্যমে অতিরিক্ত ভাড়া দিয়ে কর্মস্থলে যেতে দৌলতদিয়া ঘাটে আসছেন যাত্রীরা। ফেরিতে গাদাগাদি করে ছুটছেন কর্মস্থলের দিকে। একইভাবে ঢাকা থেকেও ফিরছেন অনেকে যাত্রী। এছাড়া জরুরি পণ্যবাহী যানবাহন ও অ্যাম্বুলেন্স পারাপারের সঙ্গে রয়েছে ব্যক্তিগত ছোট গাড়ি মাইক্রোবাস ও প্রাইভাটকারের চাপ।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক মো. আবু আব্দুল্লাহ রনি জানান, জরুরি পণ্যবাহী যানবাহন ও অ্যাম্বুলেন্স পারাপারে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটে ছোট বড় ছয়টি ফেরি চলাচল করছে। পণ্যবাহী যানাবহনের চাপ বাড়ার কারণে ফেরির সংখ্যা বাড়ানো হয়েছে। সীমিত আকারে ফেরি চলাচলের সুবাধে এ রুট দিয়ে যাত্রীরা পারাপার হচ্ছেন।

মন্তব্য