এক উপজেলায় করোনা আক্রান্ত ৯৩ জনের ৮৭ জনই সুস্থ

প্রজন্ম ডেস্ক

গাজীপুরের কালীগঞ্জে নতুন করে আরও দুইজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় করোনা সন্দেহে ৪৫ জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়। নমুনা পরীক্ষার পর রোববার (১০ মে) রাতে ওই ৪৫ জনের মধ্যে দুইজনের করোনা পজিটিভ রিপোর্ট আসে।

এ উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, নার্স, কর্মচারী ও পুলিশ সদস্যসহ মোট করোনা আক্রান্তের সংখ্যা ৯৩ জন। তাদের মধ্যে ৮৭ জনই সুস্থ হয়েছেন।

সোমবার (১১ এপ্রিল) সকালে উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব এবং স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ছাদেকুর রহমান আকন্দ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৪ ঘণণ্টায় নতুন করে দুইজন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্ত দুইজনই কালীগঞ্জ পৌর এলাকার বাসিন্দা। তবে উপজেলায় করোনা আক্রান্ত ৯৩ জনের মধ্যে ৮৭ জনই সুস্থ হয়ে ফিরেছেন। বাকি রয়েছেন মাত্র ছয়জন। এদের সবাই আইসোলেশনে রয়েছেন।

গত ১২ এপ্রিল কালীগঞ্জ উপজেলার পৌর এলাকায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর কালীগঞ্জ পৌর এলাকা লকডাউন ঘোষণা করে উপজেলা ও পৌর প্রশাসন। পরদিন ১৩ এপ্রিল পৌর এলাকার বাইরে করোনা রোগী শনাক্ত হয়। ফলে উপজেলা প্রশাসন পুরো কালীগঞ্জ লকডাউন ঘোষণা করেন। এরপর থেকে কালীগঞ্জে বেড়েই চলছিল করোনা আক্রান্তের সংখ্যা। এপ্রিলের শেষের দিকে এ উপজেলায় আক্রান্তের সংখ্যা একেবারেই শূন্যের কোঠায় নেমে আসলে ৯ মে ৪৫ জনের নমুনা সংগ্রহে করে নতুন করে দুইজনের করোনা পজেটিভ পাওয়া যায়। তবে এ উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত কোনো রোগীর মৃত্যু হয়নি।

মন্তব্য