‘করোনায় সম্ভাব‍্য ক্ষতি উত্তরণে কর্মপরিকল্পনা করা হয়েছে’

প্রজন্ম ডেস্ক

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, করোনায় সম্ভাব‌্য ক্ষয়ক্ষতি থেকে উত্তরণে কর্মপরিকল্পনা করা হয়েছে।

সচিবালয়ে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক জরুরি সভায় তিনি এ কথা বলেন।

সভায় নভেল করোনাভাইরাস এর মহামারিজনিত কারণে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আওতাধীন দপ্তর/সংস্থার কি পরিমাণ ক্ষতি হয়েছে, এই ক্ষতি কীভাবে কাটিয়ে ওঠা যায়, দারিদ্র্য বিমোচনে আগামীতে কীভাবে গ্রামীণ অর্থনৈতিক উন্নয়ন ও দারিদ্র্য বিমোচনে অবদান রাখা যায়, এসব বিষয়ে দপ্তর সংস্থার প্রধানরা মতামত প্রকাশ করেন।

প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেন, করোনায় সম্ভাব‌্য ক্ষয়ক্ষতি থেকে উত্তরণে কর্মপরিকল্পনা প্রণয়নে কাজ করছে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ।  দেশের দারিদ্র্য বিমোচনে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ  সরাসরি অবদান রাখছে। এই দুর্যোগে আমাদের আরও সক্রিয় হতে হবে।

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. রেজাউল আহসান, মিল্ক ভিটার চেয়ারম্যান শেখ নাদির হোসেন লিপু, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব মো. আফজাল হোসেন, পিডিবিএফ এর ব্যবস্থাপনা পরিচালক মো. আমিনুল ইসলাম, এসএফডিএফ এর ব্যবস্থাপনা পরিচালক মো. এইচ এম আব্দুল্লাহ প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।

মন্তব্য