টাঙ্গাইলের মার্কেট-দোকানপাট বন্ধ ঘোষণা করলো প্রশাসন

প্রজন্ম ডেস্ক

চার দিন খোলা রাখার পর আগামীকাল বৃহস্পতিবার থেকে টাঙ্গাইলের সকল মার্কেট, দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন।

বুধবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের গোপনীয় শাখা থেকে জারি করা এক গণবিজ্ঞপ্তিতে এ নির্দেশ দেওয়া হয়।

টাঙ্গাইল জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. শহিদুল ইসলাম স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিটি জেলা প্রশাসক টাঙ্গাইলের ফেসবুক পেইজে প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপিতে বলা হয়, ‘এতদ্বারা সংশ্লিষ্ট সকল ব্যবসায়ী ও জনসাধারণের দৃষ্টি আকর্ষণপূর্বক জানানো যাচ্ছে যে, পবিত্র রমজান ও ঈদ-উল-ফিতরকে সামনে রেখে দোকান-পাট, ব্যবসা প্রতিষ্ঠান ও অন্যান্য বাজার যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব নিশ্চিত করে সরকার কর্তৃক প্রদত্ত শর্তসমূহ পালন সাপেক্ষে খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু বিগত ০৪ (চার) দিন মার্কেট ও শপিংমলসমূহ সরেজমিনে পরিদর্শন প্রতীয়মান হয় যে, মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠানে আগত ক্রেতা/বিক্রেতাদের নূন্যতম ৯০% সরকার প্রদত্ত শর্ত মেনে চলার বিষয়ে সম্পূর্ণ অবহেলা প্রদর্শন করেছেন, নির্লিপ্ত থেকেছেন।

সেহেতু জনসাধারণ তথা সার্বিক টাঙ্গাইলবাসীর স্বাস্থ্য সুরক্ষা ও মৃত্যু ঝুঁকির কথা বিবেচনা করে করোনা সংক্রমণ প্রতিরোধে আগামীকাল ১৪ মে ২০২০ তারিখ হতে সকল ধরনের দোকান-পাট, ব্যবসা প্রতষ্ঠিান বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হলো।

তবে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দোকান, কাঁচা বাজার এবং ওষুধের দোকান এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।’

মন্তব্য