বেতন-ভাতার দাবিতে মালিকের বাড়ির সামনে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

প্রজন্ম ডেস্ক

বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে রাজধানীর গুলশানে মালিকের বাসার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছেন নারায়ণগঞ্জের প্যারাডাইস গার্মেন্টসের শ্রমিকরা।

রোববার (১৭ মে) সকাল ১০টায় তারা মালিকের বাসার সামনে অবস্থান নেন। এসব পোশাক শ্রমিকদের দাবি, ১০ মাসের বেতন-ভাতা বকেয়া রয়েছে তাদের।

গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান বলেন, প্যারাডাইস নামে একটি গার্মেন্টসের শ্রমিকরা গুলশান অ্যাভিনিউ মূল সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছিলেন। খবর পেয়ে সেখানে পুলিশ ফোর্স পাঠানো হয়। পরে গুলশান থানা পুলিশ ও শিল্প পুলিশ মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করে। মালিকপক্ষ শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের আশ্বাস দিলে শ্রমিকরা চলে যান।

শিল্প পুলিশ সদর দফতরের পুলিশ সুপার মোহাম্মদ আমজাদ হোসাইন জানান, ওই গার্মেন্টসটি নারায়ণগঞ্জে অবস্থিত। কিন্তু শ্রমিকরা ঢাকায় মালিকের বাসার সামনে বিক্ষোভ করেন।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে দেশের সব পোশাক কারখানা বন্ধ করে দেয়া হয়। পরে খুললেও শ্রমিক অসন্তোষ দেখা যায়। বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে রাজধানীসহ গাজীপুর, নারায়ণগঞ্জ, কেরানীগঞ্জ, সাভারসহ পোশাক কারখানা অধ্যুষিত এলাকায় বিক্ষোভ করে আসছেন শ্রমিকরা।

শিল্প পুলিশ সূত্রে জানা গেছে, রোববার সকাল থেকে গাজীপুরে হামীম গ্রুপসহ সাভার, আশুলিয়া, গাজীপুর ও নারায়ণগঞ্জের ১৫ কারখানার শ্রমিকরা বিক্ষোভ করেছেন।

মন্তব্য