ঢাকা ছাড়লেন আরও ১৭০ ভারতীয় নাগরিক

প্রজন্ম ডেস্ক

করোনাভাইরাসের সংক্রমণের মধ্যে আরেকদফা বাংলাদেশ ছাড়লেন আটকে পড়া ভারতীয় নাগরিকরা। এবার ফিরে গেলেন প্রতিবেশী দেশটির ১৭০ জন নাগরিক। এ নিয়ে কয়েক দফায় ফিরে গেলেন ১ হাজারের মতো ভারতীয় নাগরিক।  

বুধবার (২৭ মে) সকাল সাড়ে ১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৭০ জন যাত্রী নিয়ে এয়ার ইন্ডিয়া এয়ারলাইন্সের একটি বিশেষ চার্টার্ড বিমান কলকাতার উদ্দেশে ছেড়ে যায়। বিমানটি কলকাতায় যাত্রীদের পৌঁছে দেবে। ঢাকায় অবস্থিত ভারতীয় হাইকমিশন সূত্রে এ তথ্য জানা গেছে।

করোনা মহামারির কারণে বিদেশে আটকেপড়া ভারতীয়দের দেশে ফিরিয়ে নিতে গত ৮ মে ‘বন্দে ভারত মিশন’ নামে বৃহত্তম প্রত্যাবাসন কার্যক্রম শুরু করে নয়াদিল্লি। এ কর্মসূচির আওতায় বুধবার বাংলাদেশে আটকে পড়া আরও ১৭০ ভারতীয় নাগরিক ফিরে গেলেন।

বন্দে ভারত মিশন বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, প্রতিরক্ষা মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং রাজ্য সরকারের সমন্বয়ে পরিচালিত একটি বৃহত্তর কার্যক্রম। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় প্রত্যাবাসন কার্যক্রম পরিচালনার জন্য বেশিরভাগ রাজ্যের নোডাল অফিসারদের নিয়োগ দিয়েছে।

মন্তব্য